রায়গঞ্জ

প্রবল বর্ষণে কুলিকে বান, প্লাবিত রায়গঞ্জের একাংশ, বন্যা পরিদর্শনে তৃণমূল নেতৃত্ব

গত কয়েকদিনের লাগাতার বর্ষণে প্লাবিত কুলিকের দুই পাড়। বানভাসি রায়গঞ্জের বেশ কয়েকটি গ্রাম। বন্যার জলে ডুবেছে চাষের জমি। বানভাসি এলাকা পরিদর্শনে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

Bengal Live রায়গঞ্জঃ লাগাতার বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়েছে রায়গঞ্জ ব্লকের গৌরী, বাহিন, বিন্দোল, জগদীশপুর সহ বিভিন্ন এলাকা। জলে ডুবে গিয়েছে চাষের জমি, ঘরবাড়ি। গ্রামে জল ঢুকে পড়ায় এলাকা ছাড়তে শুরু করেছেন বানভাসি মানুষ। মঙ্গলবার বাহিন, গৌরী সহ বিভিন্ন জলমগ্ন এলাকা নৌকা করে পরিদর্শন করেন ব্লক তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। কথা বলেন অসহায় মানুষদের সঙ্গে।

একটানা বৃষ্টির জেরে ফুলে ফেঁপে উঠেছে কুলিক নদী। নদীবাঁধের একাংশে বড়সড় ভাঙ্গন দেখা দিয়েছে। জলমগ্ন হয়ে পড়েছে রায়গঞ্জ ব্লকের একাধিক অঞ্চল। চাষের জমি, বাড়িঘর জলমগ্ন হয়ে পড়েছে। পরিস্থিতির গুরুত্ব বুঝে বেশ কয়েকটি পরিবারকে ত্রাণ শিবিরে নিয়ে আসা হয়েছে ব্লক প্রশাসনের পক্ষ থেকে। মঙ্গলবার বাহিন, গৌরী অঞ্চলের বেশ কয়েকটি জলমগ্ন গ্রাম পরিদর্শন করেন রায়গঞ্জ পৌরসভার উপ পুরপতি তথা উত্তর দিনাজপুর আইএনটিটিইউসি-র জেলা সভাপতি অরিন্দম সরকার, রায়গঞ্জ-১ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি তথা রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি মানস ঘোষ, টিএমসিপি-র জেলা সভাপতি অনুপ কর, বরেন্দ্র নাথ রায় সহ অন্যান্যরা।

এদিন বানভাসি মানুষদের সঙ্গে কথাও বলেন তৃণমূল নেতৃত্ব। কয়েকটি গ্রামে যাতায়াত ব্যবস্থা অক্ষুন্ন রাখতে নৌকা কেনার জন্য টাকা তুলে দেওয়া হয় গ্রামবাসীদের হাতে। আগামীতে বানভাসি মানুষদের জন্য পর্যাপ্ত খাদ্যসামগ্রী ও ত্রিপল বিলি করা হবে বলে জানিয়েছেন উপস্থিত নেতৃত্ব।

Tags

Related News

Leave a Reply

Back to top button
Close