রায়গঞ্জ

হাইকোর্টের নির্দেশে নিষিদ্ধ আতসবাজি, রায়গঞ্জে গ্রেপ্তার তিন

আতসবাজি বিক্রি করার অভিযোগে রায়গঞ্জে গ্রেপ্তার তিন। বাজেয়াপ্ত বিপুল পরিমাণ শব্দ ও আতসবাজি। শহরজুড়ে পুলিশের অভিযান। ক্ষোভ ব্যবসায়ীদের।

Bengal Live রায়গঞ্জঃ করোনার জেরে চলতি বছরে নিষিদ্ধ হয়েছে আতসবাজি ও শব্দবাজি। কলকাতা হাইকোর্ট নিষেধাজ্ঞা জারি করতেই জেলায় জেলায় তৎপর পুলিশ৷ আতসবাজির বিক্রি রুখতে অভিযান পুলিশের৷ রায়গঞ্জে বৃহস্পতিবার রাতে আচমকা হানা দিয়ে লক্ষাধিক টাকার আতসবাজি বাজেয়াপ্ত করে পুলিশ৷ হাইকোর্টের নির্দেশের পরেও নিষিদ্ধ বাজি বিক্রি ও মজুত করার অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে রায়গঞ্জ থানা সূত্রে খবর৷

আজকের রাশিফল, শুক্রবার, ৬ নভেম্বর

উৎসবের দিনে চলতি বছরে আতসবাজি পোড়ানোর বিরুদ্ধে সওয়াল তুলছিলেন চিকিৎসকেরা৷ এই পরিস্থিতিতে বারুদের ধোঁয়ায় শ্বাসকষ্ট বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন চিকিৎসকেরা৷ তাঁদের কথা সমর্থন করে একই মত প্রকাশ করেন পরিবেশবিদরাও। এরপর কলকাতা হাইকোর্টের তরফে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে নিষিদ্ধ করা হয় আতসবাজি ও শব্দবাজি। কোনওভাবেই যেন রাজ্যে বাজি বিক্রি না হয় তা সুনিশ্চিত করতে পুলিশকে নির্দেশ দেয় হাইকোর্ট। এরপরেই জেলায় জেলায় তৎপরতার সাথে অভিযান শুরু করে পুলিশ৷

বৃহস্পতিবার রাতে রায়গঞ্জের বিবেকানন্দ মোড় লাগোয়া এলাকায় অভিযান চালায় পুলিশ৷ হাইকোর্টের নির্দেশের পরেও নিষিদ্ধ বাজি বিক্রি ও মজুত করার অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করে রায়গঞ্জ থানার পুলিশ৷ পাশাপাশি লক্ষাধিক টাকার আতসবাজি বাজেয়াপ্ত করেন পুলিশ কর্মীরা।

নিষিদ্ধ মাদক কারবারি বাবা ও মেয়ে ধৃত

পুলিশের অভিযানের বিরুদ্ধে ক্ষোভ উগড়েছেন ব্যবসায়ীরা৷ তাঁদের দাবি, আতসবাজি বিক্রিতে নিষেধাজ্ঞা জারি হতে পারে এমন কোনও খবরই ছিল না কারোর কাছে। স্থানীয় প্রশাসন অথবা পুলিশ এর পক্ষ থেকেও আগাম কোনও প্রচার করা হয় নি৷ দুই তিন মাস আগে থেকেই কালীপূজা উপলক্ষে ব্যবসায়ীরা আতসবাজি মজুত করছিল। সতর্কতা মূলক বার্তা দেওয়ার পর পুলিশ অভিযান চালালে বিপুল পরিমাণ ক্ষতির সম্মুখীন হতে হতোনা ব্যবসায়ীদের।

Related News

Leave a Reply

Back to top button