রায়গঞ্জ

HS Result: রায়গঞ্জে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ পড়ুয়াদের

উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার পর থেকেই জেলায় জেলায় বিক্ষোভ শুরু হয়েছে পড়ুয়াদের৷ শনিবার সেই আঁচই এসে পড়ল রায়গঞ্জে।

 

Bengal Live রায়গঞ্জঃ উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হওয়ার পর থেকেই জেলায় জেলায় বিক্ষোভ ছাত্র ছাত্রীদের। কোথায় প্রায় ৫০ শতাংশ পড়ুয়াই অকৃতকার্য হয়েছে, কোথাও আবার আশানুরূপ নম্বর না মেলায় বিক্ষোভে সামিল হতে দেখা গিয়েছে পড়ুয়াদের। শুক্রবার এই একই দাবিকে সামনে রেখে উত্তর দিনাজপুর জেলার চোপড়া ও চাকুলিয়ায় দেখা গিয়েছে ছাত্র বিক্ষোভ। শনিবার সেই আঁচই এসে পড়ল রায়গঞ্জে।

HS Result: উচ্চ মাধ্যমিকে অকৃতকার্য অর্ধেক ছাত্রীই, প্রতিবাদে অবরুদ্ধ রাজ্য সড়ক

কেউ অকৃতকার্য না হলেও নম্বর কম পাওয়ার অভিযোগ তুলে স্কুলের সামনের রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখালেন রায়গঞ্জের হাতিয়া হাইস্কুলের পড়ুয়ারা। শনিবার এই ঘটনাকে কেন্দ্র করে চরম উত্তেজনা ছড়ায় এলাকায়। আন্দোলনকারীদের দাবি, উচ্চ মাধ্যমিকে যেই নম্বর মিলেছে তা দিয়ে উচ্চ শিক্ষার জন্য কোনও কলেজেই ভর্তি হতে পারবেন না তারা। স্কুল সূত্রে জানা গেছে, শুক্রবার এই নিয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনায় বসেন অভিভাবকরা। বৈঠকের
ফলাফল সন্তোষজনক ছিল বলেও স্কুল কর্তৃপক্ষের দাবি। তবে এদিন ফের বিক্ষোভ শুরু হয়। স্কুলের সামনের রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভে সামিল হন ছাত্র-ছাত্রীরা।

গাড়িতে লাল – নীল বাতির ব্যবহারে নয়া নির্দেশিকা দিলো রাজ্য,তালিকাভুক্ত ১৪ পদাধিকারী

এই বিষয়ে হাতিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক গৌতম সিনহা বলেন, ছাত্রদের এহেন আচরণ মেনে নেওয়া যায় না। শুক্রবার থেকে আমরা সরকারি নির্দেশনামা পড়ুয়া ও অভিভাবকদের ব্যাখ্যা করার চেষ্টা করছি। তাঁদের সকলকে সমস্ত নথিপত্র দেখানো হয়েছে। ছাত্র-ছাত্রীদের রিভিউ করার কথাও বলা হয়েছে। কী ভাবে রিভিউ করার আবেদন জানাতে হয় তাও জানানো হয়েছে।

Related News

Leave a Reply

Back to top button