রায়গঞ্জ

পোস্তের দানার উপর ভারতের জাতীয় পতাকা এঁকে তাক লাগালো রায়গঞ্জের যুবক

Join our WhatsApp group

ছোট্ট পোস্তের দানা। খালি চোখে দেখা দায়। তার উপরেই রঙ তুলি চালিয়ে ভারতের জাতীয় পতাকা এঁকে চমক দিল রায়গঞ্জের বলরাম। গর্বিত তাঁর মা।

ADVERTISEMENT

Bengal Live রায়গঞ্জঃ পোস্তের দানার উপর ভারতের জাতীয় পতাকা এঁকে তাক লাগালো রায়গঞ্জের বলরাম। খালি চোখে ১ মিলিমিটার বাই ১ মিলিমিটার সাইজের একটি পোস্তের দানার উপর জাতীয় পতাকা এঁকে ভারতের সবথেকে ছোট পতাকা আঁকার নজির গড়ল সে। ইন্ডিয়া বুক অফ রেকর্ডস থেকেও বলরামের এই কৃতিত্বকে মান্যতা দিয়েছে বলে জানিয়েছেন বলরাম সরকার। ছেলের এই কাজে গর্বিত মা অনিমা সরকার।

রায়গঞ্জের কসবা মোড় সংলগ্ন এলাকার বাসিন্দা বলরাম সরকার। ডিএলএডে পড়াশোনা করার পাশাপাশি ছোট থেকেই অঙ্কন চর্চা নিয়মিত করে এসেছে বলরাম। যদিও অঙ্কনের প্রথাগত কোনও শিক্ষা তাঁর নেই। সোশ্যাল মিডিয়ায় অন্যান্য শিল্পীদের কাজ দেখে অনুপ্রাণিত হয়েই মূলত বলরামের শিল্পীসত্তার বিকাশ ঘটে। বলরাম জানান,চিড়া, চিনির উপর ফেসবুকে একাধিক শিল্পীর কাজ দেখে অনুপ্রাণিত হয়েই পোস্তর দানার উপর ভারতের জাতীয় পতাকা এঁকেছেন তিনি। এই কাজে পোস্তের দানা, সূচ, রঙের পাশাপাশি আঠার ব্যবহার করেছেন বলে জানিয়েছেন বলরাম। বলরামের দাবি, এটিই দেশের মধ্যে সবথেকে ছোট জাতীয় পতাকা বলে মান্যতা দিয়েছে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস।

এদিকে ছেলের এই কৃতিত্বে গর্বিত মা অনিমা সরকার। তিনি বলেন, ছেলে কোনওদিন আঁকার প্রশিক্ষণ নেয়নি। ও যে এতো সুন্দর কাজ করছে তা দেখে আমার খুব ভালো লাগছে। তবে এত কিছুর পরে প্রচারের আলোতে আসতে কিছুটা ইতস্তত বলরাম সরকার। সে জানায়, আপন মনে নিজের মতন করেই কাজটা চালিয়ে যেতে চাই।

Related News

Leave a Reply

Back to top button