রাজ্যরায়গঞ্জ

ইটাহারে জেএমবি মডিউল, এসটিএফের হাতে ধরা পড়ল দুই জঙ্গী

ইটাহারে জেএমবি মডিউল, এসটিএফের হাতে ধরা পড়ল দুই জঙ্গী

Bengal Live রায়গঞ্জঃ মালদার সামসি থেকে গ্রেপ্তার দুই জঙ্গী৷ জামাত উল মুজাহিদিনের সাথে যোগ ছিল ওই দুই জঙ্গীর বলে সূত্রের খবর। কলকাতা পুলিশের এসটিএফের একটি বিশেষ দল মালদার সামসি থেকে আবদুল বারি ও নিজামউদ্দিন নামে দুই জঙ্গীকে গ্রেপ্তার করেছে বলে জানা গেছে।

সামসি থেকে গ্রেপ্তার হলেও ধৃত দুই জঙ্গী উত্তর দিনাজপুর জেলার ইটাহার থানা এলাকার বাসিন্দা। আব্দুলের বাড়ি মারনাই অঞ্চলের কাশিমপুর গ্রামে ও নিজামউদ্দিনের বাড়ি দুর্গাপুর অঞ্চলের গাজিহার গ্রামে। এই ঘটনায় ইটাহার জুড়ে ছড়িয়েছে চাপা আতঙ্ক।

এদিকে ধৃত দুই জঙ্গীর পরিবার সূত্রে জানা গেছে, তারা দুজনেই গত ২৫ আগস্ট থেকে নিখোঁজ ছিল। দুই পরিবারের তরফেই ইটাহার থানায় নিখোঁজের ডায়েরিও করা হয়েছিল। ইতিমধ্যে মঙ্গলবার খবর পাওয়া যায়, তারা এসটিএফের জালে ধরা পড়েছে।

মারনাই গ্রামে আবদুলের একটি প্যাথলজিক্যাল ল্যাব রয়েছে। তার আগে সে মসজিদে ইমাম ও একাধিক মাদ্রাসায় শিক্ষকতাও করেছে বলে তার পরিবার সূত্রে জানা গেছে।
অন্যদিকে গাজিহারের নিজামুদ্দিন ওষুধের ব্যবসা করত বলে জানা গেছে। গ্রামে গ্রামে ওষুধ বিক্রি করত নিজামুদ্দিন।

তবে এই ব্যবসার আড়ালে তারা যে জঙ্গী ক্রিয়াকলাপে জড়িয়ে পড়েছিল তা বিশ্বাস করতে পারছেন না তাদের পরিবারের বাকি সদস্যরা৷ আব্দুলের স্ত্রী মাইমুনা খাতুন ও মা মৌমেনা বেওয়া বলেন, “আমরা এইসব ব্যাপারে কিছুই জানি না। মানুষের রক্ত পরীক্ষা করত আব্দুল। সেই ব্যবসাতেই সংসার চলত। নিখোঁজ হওয়ার পর থানায় ডায়েরি করেছি। কিন্তু ওকে পুলিশ ধরেছে বলে পুলিশের পক্ষ থেকে এখনও আমাদের কিছু জানানো হয়নি। এখন পরিবারে আর কেউ রোজগার করার মতো নেই। সংসার চলবে কী করে বুঝতে পারছি না।”

সূত্রের খবর, জেলায় জামাত উল মুজাহিদিন (বাংলাদেশ)-এর মডিউল তৈরি করে জাল বিস্তার করাই ছিল ধৃত দুই জঙ্গীর মূল কাজ। এই দুইজনের সাথে যোগাযোগ ছিল সদ্য গ্রেপ্তার হওয়া জামাত জঙ্গী আমের ইজাজের। ইজাজের নির্দেশেই এই দুই জঙ্গী কাজ করত বলে জানা গেছে।

Tags

Leave a Reply

Back to top button
Close