Advertisement
নজরে জেলারায়গঞ্জ

এনআরসি-র বিরুদ্ধে জনমত গড়তে কানহাইয়া কুমার আসছেন উত্তর দিনাজপুরে

কানহাইয়া কুমার উত্তর দিনাজপুরে সভা করবেন চাকুলিয়া ও ইটাহারে। এনআরসি-র বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে ভাষণ দেবেন জনসভায়। কানহাইয়া আবেগে ফুটছে তাঁর বাগ্মীতায় মুগ্ধ তরুণরা।

Bengal Live ইটাহারঃ এনআরসি-র বিরুদ্ধে আওয়াজ তুলতে উত্তর দিনাজপুরে আসছেন কানহাইয়া কুমার। তাঁর তুখোর বাগ্মীতার কারণে ইতিমধ্যেই বর্তমান তরুণ প্রজন্মের একটা বড় অংশের কাছে আইকন হয়ে উঠেছেন কানহাইয়া কুমার। কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে বিভিন্ন বিষয়ে আন্দোলন গড়ে তোলার পাশাপাশি এনআরসি-র বিরুদ্ধেও সোচ্চার হয়েছেন এই তরুণ বামপন্থী নেতা।

এনআরসি-র বিরুদ্ধে জনমত তৈরি করতে মূলত তাঁকে মুখ করেই শুরু হয়েছে পাহাড় থেকে সাগর যাত্রা। এনআরসি বিরোধী মঞ্চের সেই যাত্রা নিয়ে চলতি সপ্তাহের শেষেই জেলায় আসছেন কানহাইয়া কুমার। আগামী ১৭ নভেম্বর ইটাহারের মাঠে জনসভায় ভাষণ দেবেন কানহাইয়া। সবকিছু ঠিকঠাক থাকলে জনসভাটি ইটাহার হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হবে বলেই সংগঠকদের তরফে জানানো হয়েছে।

ইটাহারের আগে অবশ্য উত্তর দিনাজপুরের চাকুলিয়াতে জনসভা করবেন কানহাইয়া কুমার। চাকুলিয়ার সভা হবে আগামী ১৬ নভেম্বর। চাকুলিয়া ও পাঞ্জিপাড়াতে সভা করে পরের দিন ইটাহারে সভা করার কথা এই সিপিআই নেতার। ইটাহারের সভায় অন্যতম বক্তা হিসেবে উপস্থিত থাকবেন রাজ্যের প্রাক্তন অসামরিক প্রতিরক্ষা মন্ত্রী তথা সিপিআই নেতা শ্রীকুমার মুখোপাধ্যায়।

ইটাহারের পর দক্ষিণ দিনাজপুরেও একাধিক জনসভায় যোগ দেওয়ার কথা কানহাইয়া কুমারের। কানহাইয়া কুমার বা শ্রীকুমার মুখোপাধ্যায়ের মতো নেতারা বক্তা হিসেবে উপস্থিত থাকলেও এই সভা কোনও রাজনৈতিক ব্যানারে হচ্ছে না বলে জানিয়েছেন উদ্যোক্তারা। সিপিআইয়ের ইটাহার ব্লক কমিটির সম্পাদক অজয় চক্রবর্তী বলেন, ভিন্ন ভিন্ন মতাদর্শের বিভিন্ন গণ সংগঠন মিলে এই এনআরসি বিরোধী মঞ্চ গড়ে তোলা হয়েছে। সভায় কানহাইয়া কুমার ছাড়াও বক্তব্য রাখবেন এই মঞ্চের নেতৃত্ব।

Tags
Back to top button
Close