রায়গঞ্জ

লক্ষ্মী কার্নিভালে মাতোয়ারা রায়গঞ্জ

লক্ষ্মী কার্নিভালে মাতোয়ারা রায়গঞ্জ

Bengal Live রায়গঞ্জঃ কোন বাড়ির লক্ষ্মী প্রতিমা কত বড় অথবা কত সুন্দর, সেই নিয়েই প্রতিযোগিতা। আর তাকে ঘিরেই উন্মাদনা রায়গঞ্জের বারোদুয়ারি হাটখোলা লক্ষ্মী কার্নিভালে। ২৬ তম বর্ষে প্রতিযোগিতার আসরে ভিড় জমিয়েছেন এলাকার গৃহস্থরা।

এদিন সকাল থেকেই লক্ষ্মী কার্নিভালকে কেন্দ্র করে জমজমাট বারোদুয়ারি হাটখোলা ময়দান। বসেছে মেলাও। সন্ধ্যা থেকে শুরু হয় কার্নিভাল। প্রতিবছরই এই প্রদর্শনীতে ৬০-৬৫টি পূজা উদ্যোক্তা প্রতিমা নিয়ে অংশ গ্রহণ করেন এই প্রতিযোগিতায়। তার অন্যথা হয়নি এবছরও।

উদোক্তারা জানিয়েছেন, ২৬ বছর ধরে বারোদুয়ারি এলাকায় এই প্রতিযোগিতার আয়োজন করে চলেছেন তাঁরা। বারোদুয়ারি সহ রায়গঞ্জ ব্লকের বিভিন্ন এলাকা থেকে পূজা উদ্যোক্তারা হাজির হন এই প্রতিযোগিতায়। সব কিছু বিচার করে বিচারকরা বাছাই করে নেন সেরা প্রতিমা। পুরষ্কারও তুলে দেওয়া হয় উদ্যোক্তাদের হাতে। শুধু সেরা পূজা উদ্যোক্তাদের হাতেই নয়, পুরষ্কার তুলে দেওয়া হয় অংশগ্রহণকারী সকলের হাতেই।

বারোদুয়ারি লক্ষ্মী মেলা কমিটির অন্যতম উদ্যোক্তা রাজকুমার জোয়ারদার বলেন, এই প্রদর্শনী ও মেলার জন্য এলাকার মানুষ সারাবছর ধরে অপেক্ষা করে থাকেন। এই কার্নিভাল ও মেলাকে ঘিরে এলাকার মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ আর উদ্দীপনা দেখা দেয়। কার্নিভাল শেষে একসঙ্গে সমস্ত প্রতিমা বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে স্থানীয় জলাশয়ে নিয়ে গিয়ে বিসর্জন দেওয়া হয়।

Tags

Related News

Leave a Reply

Back to top button
Close