Advertisement
রায়গঞ্জ

সরকারি পরিচয় পত্রে নাম ভুল থাকায় NRC আতঙ্কে আত্মঘাতী প্রৌঢ়, দাবি পরিবারের

রায়গঞ্জে NRC আতঙ্কে মৃত্যুর অভিযোগ। পরিচয় পত্রে নামের ভুল। মৃতের ছেলের দাবি, NRC -র আতঙ্কেই আত্মঘাতী হয়েছেন বাবা।

Bengal Live রায়গঞ্জঃ এক ব্যক্তির ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হল রায়গঞ্জে। মৃত ওই ব্যক্তির নাম উদয় চন্দ্র দাস। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে রায়গঞ্জের ৯ নম্বর গৌরী গ্রাম পঞ্চায়েতের নরম কলোনী গ্রামে। মৃত ব্যক্তির পরিবারের দাবি, আধার কার্ড, রেশন কার্ড ও বাড়ির দলিলে নাম ও পদবীর গোলমাল থাকায় বেশ কিছুদিন থেকেই NRC আতঙ্কে ভুগছিলেন উদয় চন্দ্র দাস। সেই কারণেই মানসিক অবসাদের জেরে আত্মহত্যা করে থাকতে পারেন তিনি। রায়গঞ্জ থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতাল (Raiganj Medical College and Hospital) মর্গে পাঠিয়েছে।

উদয় চন্দ্র দাসের ছেলে উত্তম দাস বলেন, সরকারি বিভিন্ন পরিচয় পত্রে বাবার নাম ভুল ছিল। সংশোধনের চেষ্টা করেও ফল হয়নি। এই কারণে বেশ কিছুদিন থেকেই NRC আতঙ্কে ভুগছিলেন তিনি। আমাদের ধারণা, সেই আতঙ্ক থেকেই আত্মহত্যার পথ বেছে নিয়েছেন তিনি।

৯ নম্বর গৌরী গ্রাম পঞ্চায়েত প্রধানের স্বামী রামু মন্ডল বলেন, আধার কার্ড, রেশন কার্ড সহ বাড়ির দলিলেও নাম ও পদবীর গোলমাল ছিল উদয় চন্দ্র দাসের। এই নিয়ে পঞ্চায়েত অফিসেও এসেছিলেন তিনি। নাম ভূলের জেরে NRC আতঙ্ক থেকে আত্মহত্যা করেছেন বলেই আমাদের ধারণা।

Tags
Back to top button
Close