ইসলামপুররায়গঞ্জ

উন্নয়নের টাকা গায়েব করেছে প্রধান, প্রতিবাদে কন্যাশ্রী অনুষ্ঠান বয়কট চোপড়া গার্লস স্কুলের

উন্নয়নের টাকা গায়েব করেছে প্রধান, প্রতিবাদে কন্যাশ্রী অনুষ্ঠান বয়কট চোপড়া গার্লস স্কুলের

Bengal Live রায়গঞ্জঃ স্কুলের পরিকাঠামো উন্নয়নে সরকারের নজর না থাকায় এবং ছাত্রীদের সাইকেল স্ট্যাণ্ড নির্মাণের জন্য বরাদ্দকৃত টাকা স্থানীয় পঞ্চায়েত প্রধান আত্মসাৎ করায় কন্যাশ্রী দিবস বয়কট করল চোপড়া গার্লস হাই স্কুল। বুধবার চোপড়া ব্লক প্রশাসন আয়োজিত কন্যাশ্রী দিবসের অনুষ্ঠানে যোগ দেয়নি চোপড়া গার্লস হাই স্কুলের ছাত্রীরা।

প্রধান শিক্ষিকা মল্লিকা সাহা বলেন, আমি একটি মেল মারফত জানতে পেরেছি, আমাদের স্কুলে মেয়েদের সাইকেল স্ট্যাণ্ড তৈরির জন্য ১১ লক্ষ টাকা এসেছিল। ২০১৭–১৮ আর্থিক বর্ষে ওই টাকা বরাদ্দ করা হয়েছিল। কিন্তু তা দিয়ে কোনও কাজ না করে পুরো টাকা আত্মসাৎ করেছেন স্থানীয় পঞ্চায়েত প্রধান। এছাড়া স্কুলের সামগ্রিক পরিকাঠামো উন্নয়নের ব্যাপারেও সরকার বা প্রশাসন একেবারেই উদাসীন। বিধায়কের কাছ থেকে আময়াদের স্কুল আজ পর্যন্ত কোনও টাকা পায়নি। মেয়েদের শৌচাগার নেই, পানীয় জলের ব্যবস্থা নেই। এসবেরই প্রতিবাদে আমরা আজ কন্যাশ্রী দিবস বয়কট করেছি। স্কুলে মেয়েদের সুযোগ-সুবিধার কথাই যদি না ভাবা হয় তো কিসের কন্যাশ্রী দিবস ?”

চোপড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান কারান মার্ডি অবশ্য প্রধান শিক্ষিকার সমস্ত অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন, তিনি সাইকেল স্ট্যাণ্ডের টাকার ব্যাপারে কিছুই জানেন না।

চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজহারউদ্দীন বলেন, বিষয়টি খতিয়ে দেখা হবে।

Tags

Related Articles

Leave a Reply

Back to top button