রায়গঞ্জ

টিফিনের টাকা জমিয়ে রেড ভলেন্টিয়ারদের টি-শার্ট উপহার ছোট্ট মোনালিসার

উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের কুনোরহাট এলাকার বাসিন্দা কালিয়াগঞ্জ থানার সিভিক ভলেন্টিয়ার শম্ভু কর্মকার এবং অঙ্গনওয়াড়ি কর্মী টুম্পা কর্মকারের একমাত্র মেয়ে মোনালিসা কুনোরহাট হাইস্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী।

 

Bengal Live রায়গঞ্জঃ করোনার জেরে এক বছরেরও বেশি সময় ধরে বন্ধ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। বন্ধ রয়েছে স্কুল, কলেজ। তবে স্কুল বন্ধ থাকলেও বাবার কাছ থেকে টিফিনের টাকা নেওয়া বাদ যায়নি একদিনও। ইচ্ছা ছিল সেই টাকা দিয়েই পছন্দমতো কিছু একটা কিনবে ছোট্ট মোনালিসা। তবে শেষ পর্যন্ত নিজের জন্য কিছু না কিনে সেই জমানো অর্থ খরচ করে কোভিড যোদ্ধা রেড ভলেন্টিয়ারদের টি-শার্ট উপহার দিল ষষ্ঠ শ্রেণীর ছাত্রী মোনালিসা। এই অতিমারি করোনা কালে রেড ভলেন্টিয়ারদের কাজে উদ্ভুদ্ধ হয়ে কালিয়াগঞ্জের কুনোর হাইস্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী মোনালিসার এই অভিনব উদ্যোগ। ছোট্ট মোনালিসার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন রেড ভলেন্টিয়াররা।

উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লকের কুনোরহাট এলাকার বাসিন্দা কালিয়াগঞ্জ থানার সিভিক ভলেন্টিয়ার শম্ভু কর্মকার এবং অঙ্গনওয়াড়ি কর্মী টুম্পা কর্মকারের একমাত্র মেয়ে মোনালিসা কুনোরহাট হাইস্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী। এক বছরের বেশি সময় ধরে করোনা আবহে স্কুল বন্ধ থাকলেও প্রতিদিন স্কুলের টিফিন খরচের টাকা নিয়ে জমিয়ে রাখত ছোট্ট মোনালিসা। মোনালিসার পরিবার জানিয়েছে, ইচ্ছে ছিল সখের কোনও জিনিস কেনার। তবে রেড ভলেন্টিয়াররা কোভিড আক্রান্ত মানুষকে যেই ভাবে পরিষেবা দিয়ে চলেছে, সেই দৃশ্য রোজ দেখেই
নিজের ইচ্ছের বদলেছে মোনালিসা।

আর তারপরেই ভলেন্টিয়ারদের টি-শার্ট উপহার দেওয়ার সিদ্ধান্ত নেয় ষষ্ঠ শ্রেণীর ছাত্রী৷ এদিন কুনোর সিপিএম পার্টি অফিসে গিয়ে মোনালিসা রেড ভলেন্টিয়ারদের হাতে তুলে দেয় টি-শার্ট।

Related News

Leave a Reply

Back to top button