রায়গঞ্জ

গত ২৪ ঘন্টায় উত্তর দিনাজপুরে করোনা মুক্ত ৬৬, সংক্রমিত ৪৪

রাজ্যজুড়ে এখন থেকে সপ্তাহে ২ দিন করে সম্পূর্ণ লকডাউন। সোমবার ঘোষণা স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের। চলতি সপ্তাহে বৃহস্পতি ও শনিবার সম্পূর্ণ লকডাউন। পরের সপ্তাহে আপাতত বুধবার সম্পূর্ণ লকডাউন রাজ্যে।

Bengal Live রায়গঞ্জঃ একদিনে সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনা মুক্ত হলেন উত্তর দিনাজপুরে। আবার সংক্রমণের সংখ্যাতেও নতুন রেকর্ড জেলায়। রাজ্য স্বাস্থ্য দপ্তরের সোমবারের করোনা বুলেটিন সূত্রে জানা গেছে, উত্তর দিনাজপুরে নতুন করে সংক্রমিত ৪৪ জন। কোভিড ১৯ ভাইরাসে আক্রান্ত ৬৩৯। এদিকে করোনা মুক্ত হয়েছেন ৬৬ জন। জেলায় কোভিড ১৯ মুক্ত ৪১৭ জন৷ কোভিড হাসপাতালে চিকিৎসাধীন এখনও ২২১ জন। এদিকে রায়গঞ্জে কয়েকজন স্বাস্থ্য কর্মী ও দমকল কর্মীর করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে।

সোমবার থেকে উত্তর দিনাজপুর জেলার চার পুর এলাকা রায়গঞ্জ, কালিয়াগঞ্জ, ডালখোলা ও ইসলামপুরে লকডাউন লাগু হয়েছে। আগামী ২৬ জুলাই পর্যন্ত চার পুর এলাকায় লকডাউন জারি থাকবে৷ মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক করা হয়েছে। তবে এখনও এক শ্রেণীর মানুষের মধ্যে বোধদয় হয়নি। মাস্ক ছাড়াই শহরে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে এক শ্রেণীর মানুষকে। এদিকে রাজ্যের কিছু এলাকায় গোষ্ঠী সংক্রমণ ছড়িয়েছে বলে এদিন আশঙ্কা প্রকাশ করেছেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব। সপ্তাহে দুইদিন করে রাজ্য জুড়ে সম্পূর্ণ লকডাউনের ঘোষণা করেছেন তিনি। চলতি সপ্তাহে বৃহস্পতি ও শনিবার রাজ্য সম্পূর্ণ লকডাউন জারি থাকবে বলে জানিয়েছেন তিনি। পরের সপ্তাহে আপাতত বুধবার লকডাউন। পরিস্থিতি বিচার করে পরবর্তী সিদ্ধান্ত ঘোষণা করবে রাজ্য।

Related News

Leave a Reply

Back to top button