রায়গঞ্জ

আমফানের প্রভাবে উত্তর দিনাজপুরে ক্ষতিগ্রস্ত ৭ হাজারের বেশি মানুষ

আমফান ও করোনা সংক্রমণ নিয়ে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের প্রশাসনিক রিভিউ বৈঠক করলেন রাজ্যের মন্ত্রী রাজীব ব্যানার্জী।

Bengal Live রায়গঞ্জঃ আমফানের প্রভাবে উত্তর দিনাজপুর জেলায় সাত হাজারের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত। বুধবার রায়গঞ্জের কর্ণজোড়ায় প্রশাসনিক রিভিউ বৈঠক করার পর এমনটাই জানালেন বনমন্ত্রী রাজীব ব্যানার্জী। দক্ষিণবঙ্গের জেলাগুলির মতন ক্ষতি না হলেও উত্তর দিনাজপুর ও মালদা জেলাতেও ক্ষতির মুখে পড়েছে বাসিন্দারা বলে জানান মন্ত্রী। করোনা সংক্রমণ থেকে সাধারণ নাগরিকদের কী করে রক্ষা করা যায় তা নিয়েও এদিন আলোচনা হয়েছে বলে জানান মন্ত্রী।

বুধবার উত্তর দিনাজপুর জেলা শাসক, রায়গঞ্জ ও ইসলামপুর পুলিশ জেলার দুই পুলিশ সুপার,জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সহ জেলা প্রশাসনের উচ্চ পদস্থ কর্তা ও ইটাহার, কালিয়াগঞ্জ, করণদিঘি সহ একাধিক বিধায়ক, রায়গঞ্জ পুরসভার পুরপতি, কালিয়াগঞ্জ ও ইসলামপুর পুরসভার দুই প্রশাসককে সাথে নিয়ে প্রশাসনিক বৈঠক করেন বনমন্ত্রী রাজীব ব্যানার্জী। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী গোলাম রব্বানীও।

বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মন্ত্রী রাজীব ব্যানার্জী বলেন, আমফানের প্রভাবে দক্ষিণবঙ্গের অনেকগুলো জেলা তছনছ হয়ে গিয়েছে। উত্তরবঙ্গে তেমন ক্ষতি না হলেও মালদা ও দুই দিনাজপুরেও ক্ষতি হয়েছে। মন্ত্রী বলেন, সাত হাজারের বেশি মানুষ আমফানের প্রভাবে ক্ষতির মুখে পড়েছে৷ কৃষি ক্ষেত্র ছাড়াও বহু মানুষের ঘরবাড়ির ক্ষতি হয়েছে৷ প্রশাসনিক কর্তাদের সাথে এই বিষয়েই একটি পর্যালোচনা বৈঠক করা হয়েছে৷ সার্বিক একটি রিপোর্ট তৈরি করে নবান্নে পাঠানোর জন্য বলা হয়েছে। করোনা সংক্রমণ নিয়েও এদিন আলোচনা করা হয়েছে প্রশাসনিক কর্তা ও জনপ্রতিনিধিদের সাথে। কোয়ারান্টাইন সেন্টার ও টেস্ট এই জেলায় কী উপায়ে আরও বাড়ানো যায় তা দেখা হচ্ছে।

Tags

Related News

Leave a Reply

Back to top button
Close