রায়গঞ্জ

জাতীয় সড়ক অবরোধ রায়গঞ্জে

Join our WhatsApp group

শিলিগুড়ি মোড় লাগোয়া ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ রায়গঞ্জে। ব্যাপক যানজট।

ADVERTISEMENT

 

Bengal Live রায়গঞ্জঃ ভাতা বৃদ্ধির দাবিতে মঙ্গলবার থেকে কর্মবিরতির ডাক দিয়েছিলেন সাফাই কর্মীরা। সেই ঘোষণা মতোই উত্তর দিনাজপুর জেলার সমস্ত সরকারি দপ্তরে সাফাই কাজ বন্ধ রেখে মঙ্গলবার থেকে আন্দোলনে নামল রায়গঞ্জ সাফাইকর্মী হরিজন সমিতি ও নর্থবেঙ্গল বাসফোড় এন্ড হরিজন ওয়েলফেয়ার অর্গানাইজেশন। শহরে বিক্ষোভ মিছিল করার পাশাপাশি ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান আন্দোলনকারীরা৷ প্রশাসন দাবি না মানা পর্যন্ত জাতীয় সড়ক অবরোধ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

উত্তর দিনাজপুর জেলার সমস্ত সরকারি অফিস, হাসপাতালগুলিতে মাত্র ৩ হাজার টাকা মাসিক ভাতায় সাফাইয়ের কাজ করে আসছেন শতাধিক সাফাইকর্মী। মাসিক ভাতা বৃদ্ধির দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে কোনও সুরাহা না হওয়ায় গত ৮ আগস্ট থেকে সরকারি অফিসগুলিতে এবং রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মবিরতি আন্দোলন শুরু করেছিলেন সাফাইকর্মীরা। ১৮ আগস্ট রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের এমএসভিপি তাঁদের লিখিত আশ্বাস দিয়েছিলেন, ভাতা বৃদ্ধি নিয়ে সাফাইকর্মী সংগঠনের সাথে বসে আলোচনা করা হবে। সেবার আশ্বাস পেয়ে তখনকার মতো কর্মবিরতি তুলে নেন সাফাইকর্মীরা।

কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরেও এই বিষয়ে সরকারি কোনও উদ্যোগ না মেলায় আবারও কর্মবিরতি আন্দোলনে নামার সিদ্ধান্ত নেন সাফাইকর্মীরা।

নর্থবেঙ্গল বাসফোড় অ্যান্ড হরিজন ওয়েলফেয়ার অর্গানাইজেশনের উত্তর দিনাজপুর জেলার সাধারণ সম্পাদক মিঠুন বাসফোড় জানিয়েছেন, প্রশাসন আশ্বাস দিয়েও কোনও উদ্যোগ গ্রহণ না করায় আজ থেকে উত্তর দিনাজপুর জেলা জুড়ে সমস্ত সরকারি দপ্তর ও হাসপাতালগুলোতে লাগাতার কর্মবিরতি আন্দোলন শুরু করা হয়েছে। দাবি যতক্ষণ মানা হচ্ছে না ততক্ষণ পর্যন্ত জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাবেন তাঁরা। এদিকে দীর্ঘক্ষণ থেকে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরুদ্ধ হয়ে থাকার কারণে ব্যাপক যানজটের সৃষ্টি হয় রায়গঞ্জে।

Related News

Leave a Reply

Back to top button