রায়গঞ্জ

খুব শীঘ্রই ইটাহারের মারনাই মোড়ে দাঁড়াবে সরকারি এনবিএসটিসি বাস, জানালেন বিধায়ক

স্থানীয় বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি। তাঁরা চান মারনাই মোড়ে যাতে সরকারি অর্থাৎ এনবিএসটিসি বাসগুলি নিয়মিতভাবে স্টপেজ দেয়। এতদিনে বাসিন্দাদের সেই দাবি পূরণ হতে চলেছে।

 

Bengal Live ইটাহারঃ আর কয়েক দিনের মধ্যেই ৩৪ নম্বর জাতীয় সড়কে ইটাহারের বাঙার ও মারনাই মোড়ে সরকারি (NBSTC) বাস স্টপ চালু হয়ে যাবে। আজ এক প্রশ্নের উত্তরে একথা জানালেন ইটাহারের বিধায়ক অমল আচার্য। দীর্ঘ প্রতিক্ষিত সরকারি (NBSTC) বাস স্টপ চালুর খবরে স্বাভাবিক ভাবেই খুশি মারনাই সহ আশপাশের বড়গ্রাম, শিশোই, বিষ্টুপুর, বীরনগর, বলরামপুর, যদুপুর, কানাইপুর ও নধাপাড়া গ্রামের বাসিন্দারা।

ADVERTISEMENT

মালদা-রায়গঞ্জ ও রায়গঞ্জ-মালদা রুটের সরকারি (NBSTC) বাসগুলি যাতে বাঙার ও মারনাই মোড়ে দাঁড়ায় তার জন্য দীর্ঘদিন ধরেই দাবি জানিয়ে আসছিলেন স্থানীয় এলাকার বাসিন্দারা। গ্রামবাসীদের সেই দাবি মুখ্যমন্ত্রীর কাছে তুলে ধরেছিলেন ইটাহারের বিধায়ক অমল আচার্য। বিধায়কের তদ্বিরে মাস দুয়েক আগেই সেই আবেদন মঞ্জুর করে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপরেও মারনাই মোড়ে সরকারি বাস স্টপ চালু হয়নি। এ নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন মারনাই সহ সংলগ্ন বিভিন্ন গ্রামের বাসিন্দারা।

বাসিন্দাদের সেই প্রশ্নের উত্তরে বিধায়ক অমল আচার্য বলেন, মুখ্যমন্ত্রী আমাদের আবেদন মঞ্জুর করার পর সরকারি ভাবে সমস্ত প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেছে। এনবিএসটিসির ম্যানেজিং ডিরেক্টর নির্দেশ জারি করে জানিয়ে দিয়েছেন, মারনাই মোড়ে মালদা-রায়গঞ্জ ও রায়গঞ্জ-মালদা রুটের সমস্ত লোকাল বাস বাধ্যতামূলক ভাবে দাঁড়াবে। এনবিএসটিসির এমডি আমাকেও চিঠি দিয়ে সেকথা জানিয়েছেন। খুব শীঘ্রই, দুই-একদিনের মধ্যেই মারনাই মোড়ে দুটি বোর্ড লাগিয়ে সরাকারি বাসস্টপ চালু করে দেওয়া হবে। তারপর থেকেই মালদা ও রায়গঞ্জগামী এনবিএসটিসি বাসগুলি সেখানে যাত্রী ওঠানামার জন্য দাঁড়াবে।

Related News

Leave a Reply

Back to top button