রায়গঞ্জ

আগামী বছরের পূজা প্রস্তুতি শুরু এ বছরেই, রায়গঞ্জে নতুন ভাবনা বিবেক সংঘর

আগামী বছরের পূজা প্রস্তুতি শুরু এ বছরেই, রায়গঞ্জে নতুন ভাবনা বিবেক সংঘর

Bengal Live রায়গঞ্জঃ চলতি বছরে দুর্গা পূজার রেশ কাটতে না কাটতেই আগামী বছরের দুর্গা পূজার চাঁদার প্রস্তুতি শুরু করে দিলো রায়গঞ্জ শহরের বিবেক সংঘ। বাড়ি বাড়ি বিলি করা হলো লক্ষ্মীর খুঁটি। সেখানেই সারা বছর ধরে টাকা জমানোর জন্য বাসিন্দাদের কাছে আবদার জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বাসিন্দারা।

রায়গঞ্জ শহরের প্রাচীন ক্লাবগুলির মধ্যে অন্যতম “বিবেক সংঘ” । আগামী বছর তাদের দুর্গোৎসবের ৫০ তম বর্ষ। সেই উপলক্ষে সামনের বছর জাঁকজমকপূর্ণ পূজার আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করেছে ক্লাব কর্তৃপক্ষ। পূজার পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মসূচিও নেওয়া হয়েছে ক্লাবের পক্ষ থেকে।

ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে, সুবর্ণজয়ন্তী বর্ষে জাঁকজমকপূর্ণ পূজার আয়োজন করার জন্য প্রয়োজন বড় বাজেট। চাঁদার টাকা জোগার করতে যাতে সাধারণ বাসিন্দাদের উপর কোনও চাপ সৃষ্টি না হয়, সেই কারণে পাড়ায় ১০০টি লক্ষ্মীর খুটি বিলি করা হয়েছে। বাসিন্দাদের অনুরোধ করা হয়েছে, এখন থেকেই রোজ অল্প অল্প করে কিছু টাকা জমিয়ে পূজার মুখে সেই খুটি ক্লাবের হাতে তুলে দেওয়ার জন্য।

তপতী দাস নামে এক ক্লাব সদস্যা জানিয়েছেন, আগামী বছর ক্লাবের সুর্বন জয়ন্তী উদযাপন ও দুস্থদের বস্ত্রদান, প্রতিবন্ধী মানুষদের সাহায্য সহ একাধিক সামাজিক কর্মসূচী গ্রহণ করেছি আমরা। চাঁদা দিতে গিয়ে এলাকার বাসিন্দাদের আর্থিক সঙ্গতির কথা চিন্তা করে ক্লাবের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

অন্যদিকে পাড়ার এক গৃহবধূ দীপিকা কর ও টুকাই দে এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বিবেক সংঘর দুর্গা পূজার আগামী বছর সুর্বন জয়ন্তী। সেই জন্য ক্লাব সদস্যারা এসে একটি করে লক্ষ্মীর খুঁটি দিয়ে গেলেন। পাশাপাশি ক্লাব সদস্যরা বলে গেলেন এই খুঁটির মধ্যে প্রতিদিন কিছু কিছু করে টাকা পয়সা জমাতে। যাতে তাদের আগামী বছর চাঁদা দিতে কোন সমস্যা না হয়। তারা যেন আগামী বছর ভালো করে পুজো করতে পারে। বিষয়টিকে স্বাগত জানিয়েছেন বাসিন্দারা।

Tags

Leave a Reply

Back to top button
Close