রায়গঞ্জ

পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি, উত্তর দিনাজপুরে অর্ধেকেরও বেশি বাস চলাচল বন্ধ

উত্তর দিনাজপুর বাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ১৩২টি গাড়ির মধ্যে বর্তমান পরিস্থিতিতে ৫০টি বাসও ঠিকমতন রাস্তায় নামছে না বলে সংগঠন সূত্রে জানা গেছে।

 

 

Bengal Live রায়গঞ্জঃ পেট্রোল -ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির জেরে চরম সমস্যার মধ্যে রায়গঞ্জের বেসরকারি বাস মালিকরা। যাত্রী ভাড়া একই রেখে বাস চালানো অসম্ভব হয়ে উঠেছে বলে দাবি বাস মালিকদের। অর্ধেকের বেশি বাস রাস্তায় নামছে না বলে দাবি বাস মালিক সংগঠনের৷ এভাবে জ্বালানির দাম বাড়তে থাকলে আগামীতে বাস চালানো বন্ধ করে দিতে বাধ্য হতে হবে বলে জানিয়েছেন সংগঠনের সম্পাদক প্লাবন প্রামাণিক।

উত্তর দিনাজপুর বাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্লাবন প্রমানিক জানিয়েছেন, বহু রুটে বাস চলাচল বন্ধ হয়ে গিয়েছে। অস্বাভাবিক হারে ডিজেলের দাম বৃদ্ধি হয়েছে অথচ বাসের ভাড়া বৃদ্ধি হয়নি। ফলে বাস চালালে ডিজেলের খরচই উঠছে না। দিনের পর দিন পরিস্থিতি অস্বাভাবিক হয়ে উঠেছে। অনিয়মিত হয়ে পড়ছে বাস পরিষেবা। খুব শীঘ্রই উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদা ও দার্জিলিং জেলার বাস মালিকরা আলোচনায় বসে নতুন ভাড়া ঠিক করে যাত্রী সাধারণের কাছে আবেদন করা হবে। যদি যাত্রীরা তাঁদের মানবিক আবেদনে সাড়া না দেন তবে পরিষেবা অনিয়মিত হবে।

এ যুগের ‘অগ্নিশ্বর’ ! বিনা পয়সার ডাক্তার পয়োধি ধর যেন গরিবের ভগবান

বাস মালিক প্রসাদ বিশ্বাস বলেন, দিনক্ষণ দেখে বাস নামাতে হচ্ছে রাস্তায়। আর নামালেও জ্বালানির খরচ উঠছে না। এই মূল্যবৃদ্ধির বাজারে বাস রাস্তায় নামাতে গেলে ভাড়া বৃদ্ধি ছাড়া আর কোনও উপায় নেই। তা না হলে আগামীতে বাস চালানো বন্ধ করে দিতে হবে।

প্রসঙ্গত, উত্তর দিনাজপুর বাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ১৩২টি গাড়ির মধ্যে বর্তমান পরিস্থিতিতে ৫০টি বাসও ঠিকমতন রাস্তায় নামছে না বলে সংগঠন সূত্রে জানা গেছে।

স্রেফ দাঁত দিয়ে মিনিটে পাঁচটা নারকেল ছুলে বিশ্বজয়ের পথে বিশ্বজিৎ

Related News

Leave a Reply

Back to top button