রায়গঞ্জ

হেমতাবাদে বাইক ঠেলে মিছিল, প্রতিবাদ পেট্রোল-ডিজেল মূল্য বৃদ্ধির

পেট্রোল ডিজেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদ। রাস্তায় মোটরবাইক নিয়ে হেঁটে হেঁটে বিক্ষোভ মিছিল করল তৃণমূল।

 

Bengal Live হেমতাবাদঃ পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আন্দোলনে নামল হেমতাবাদ ব্লক তৃণমূল কংগ্রেস। রাস্তা দিয়ে মোটর বাইক নিয়ে হেঁটে মিছিল করে অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানালেন তৃণমূল কর্মীরা। ধিক্কার মিছিলের নেতৃত্ব দেন হেমতাবাদ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি শেখর রায়। উপস্থিত ছিলেন তৃণমূল নেতা প্রফুল্ল বর্মন, উত্তর দিনাজপুর জেলাপরিষদের সভাধিপতি কবিতা বর্মন, মৃত্যুঞ্জয় দত্ত, শাহজাহান আলি সহ শীর্ষ নেতৃত্ব। প্ল্যাকার্ড, ফেস্টুন ব্যানার হাতে তৃণমূল কর্মীদের বিক্ষোভ মিছিল দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে হেমতাবাদ বাজার এলাকা পরিক্রমা করে।

এদিকে আমজনতাকে স্বস্তি দিতে পেট্রল ও ডিজেলের দাম কমানোর কথা ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। টানা ১২ দিন ধরে দাম বৃদ্ধির পর, সামান্য দাম কমলো জ্বালানির। প্রতি লিটার জ্বালানি থেকে দাম কমতে চলেছে ১ টাকা করে। ২২শে ফেব্রুয়ারি মধ্যরাত থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। পেট্রল ও ডিজেলের উপরে রাজ্য সরকার যে VAT আদায় করে, তা লিটার পিছু ১ টাকা করে হ্রাস করা হয়েছে। যার ফলে এদিন কলকাতায় IOCL-এর পাম্পগুলিতে প্রতি লিটার পেট্রল বিক্রি হচ্ছে ৯১ টাকা ৭৮ পয়সায়। অন্যদিকে, ডিজেলের দাম হয়েছে ৮৪ টাকা ৫৬ পয়সা।

রাজ্য সরকার লিটার পিছু পেট্রোল ডিজেলে ১ টাকা করে ছাড় দিলেও খুশি নন নাগরিকরা৷ বাসিন্দাদের দাবি, যেই ভাবে পেট্রোল ডিজেলের দাম বেড়েছে তাতে করে লিটার পিছু ১ টাকা দাম কমিয়ে কোনও ভাবেই স্বস্তি মিলবে না। এই মুহূর্তে কমপক্ষে লিটার পিছু দশ টাকা করে দাম না কমালে সাধারণের দুর্দশার শেষ থাকবে না।

Related News

Leave a Reply

Back to top button