রায়গঞ্জ

রায়গঞ্জে পুড়ল মোদীর পুতুল, যৌথ বিক্ষোভে সামিল মোহিত-অপূর্ব

রাজ্য ও কেন্দ্র সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ এনে রায়গঞ্জে আন্দোলনে নামল বাম ও কংগ্রেস। পোড়ানো হল প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা।

Bengal Live রায়গঞ্জঃ পেট্রোল- ডিজেলের লাগামছাড়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে রায়গঞ্জে আন্দোলনে নামল বাম ও কংগ্রেস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভ প্রদর্শন করেন বাম-কংগ্রেসের নেতা কর্মীরা। সোমবার বিকেলে রায়গঞ্জের ঘড়িমোড়ে দুই রাজনৈতিক দলের শতাধিক নেতা-কর্মী ও সমর্থকেরা আন্দোলনে সামিল হন। এদিনের আন্দোলনে নেতৃত্ব দেন উত্তর দিনাজপুর জেলা বামফ্রন্টের আহ্বায়ক অপূর্ব পাল ও উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত।

জেলা বামফ্রন্ট আহ্বায়ক অপূর্ব পাল বলেন, করোনা অতিমারীর এই পরিস্থিতিতে মানুষ আর্থিক সংকটের মুখে। লকডাউনের জেরে মানুষ কাজ হারিয়েছে। এমন পরিস্থিতিতে রাজ্য ও কেন্দ্র সরকার মানুষকে সামাজিক সুরক্ষা দিতে ব্যর্থ। পাশাপাশি মানুষকে মেরে ফেলার জন্য যা যা করণীয় সবই করছে এই দুই শাসক দল। আন্তর্জাতিক বাজারে তেলের দাম যখন কমছে তখন দেশে পেট্রোল ডিজেলের দাম বাড়াচ্ছে সরকার। রাজ্য ও কেন্দ্র সরকার অতিরিক্ত কর নিচ্ছে বলেই এই মূল্যবৃদ্ধি। আমরা এই বঞ্চনার প্রতিবাদেই এদিন যৌথ ভাবে আন্দোলনে নেমেছি।

উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত বলেন, মূলত পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এদিন বামেদের সাথে নিয়ে আমরা রাস্তায় নেমেছি। জেলা শাসকের কাছেও এই বিষয়ে একটি স্মারকলিপি জমা দেওয়া হয়েছে। রাজ্য সরকার ও কেন্দ্র সরকার পেট্রোল ডিজেলের উপর বাড়তি কর বসানোর জন্যই এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে অভিযোগ করেন মোহিত সেনগুপ্ত।

Tags

Related News

Leave a Reply

Back to top button
Close