রায়গঞ্জ

রাজ্য এথলেটিক্সে দরিদ্র কৃষকের ছেলের সোনা জয়ে গর্বিত রায়গঞ্জ

রাজ্য এথলেটিক্সে দরিদ্র কৃষকের ছেলের সোনা জয়ে গর্বিত রায়গঞ্জ

Bengal Live রায়গঞ্জঃ রাজ্য এথলেটিক্স মিটে লং জাম্পে সোনা জয় করে ফিরল ঘরের ছেলে দুলাল আলি। রায়গঞ্জ ব্লকের রামপুর এলাকার গমরদা গ্রামের বাসিন্দা দুলালের সোনা জয়ে খুশির হাওয়া জেলার ক্রীড়া মহলে। দুলালের সাফল্যে রাজ্যের মানচিত্রে রায়গঞ্জ সহ উত্তর দিনাজপুর জেলার নাম উজ্জ্বল হয়েছে বলে মনে করছেন সকলে।

রামপুর ইন্দিরা উচ্চ বিদ্যাপীঠ স্কুলের নবম শ্রেণীতে পাঠরত দুলাল আলি যুবভারতী ক্রীড়াঙ্গনে আয়োজিত অনুর্দ্ধ ১৪ বিভাগে লং জাম্প প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছিল। সেখানেই ৫. ৬৬ মিটার দীর্ঘ জাম্প দিয়ে প্রথম স্থান অধিকার করে সে। সোনা জয় করে এদিন সকালে রায়গঞ্জে ফিরে দুলাল আলি বলেন, “প্রথম বার জেলা থেকে রাজ্যে খেলতে গিয়েছিলাম। সেখানে সোনা জয় করতে পেরে অত্যন্ত আনন্দিত। লং জাম্পের পাশাপাশি ১০০ মিটার দৌঁড় প্রতিযোগিতাতেও অংশ গ্রহণ করেছিলাম। কিন্তু অল্পের জন্য সেখানে পদক হাতছাড়া হয়েছে।

রামপুর এলাকার গমরদা গ্রামের বাসিন্দা দুলাল আলির বাবা বারু মহম্মদ পেশায় কৃষক। দরিদ্র এই পরিবারের ছোট ছেলে দুলাল ২০১৭ সাল থেকে লং জাম্পের অনুশীলন শুরু করেছে। রামপুর ইন্দিরা উচ্চ বিদ্যাপীঠের খেলাধুলার শিক্ষক সজল কুমার দাসের কাছেই দুলালের হাতেখড়ি। স্কুলের শিক্ষকের কাছ থেকে ট্রেনিং নিয়েই জীবনের প্রথম সোনা এসেছে তার ঝুলিতে।

দুলালের কথায়, ” স্যারের কাছ থেকে প্রশিক্ষণ নিয়েই এই সাফল্য অর্জন হয়েছে। সংসারে অভাব অনটন থাকলেও বাবা–মা নিজেদের সর্বস্ব দিয়ে আমার খেলাধুলো চালিয়ে যেতে সাহায্য করেছে। ফলে আজকের এই সাফল্যে আনন্দ আমার থেকে অনেক বেশী এই মানুষগুলোর কাছে।”

দুলাল জানিয়েছে, রাজ্যের পর এবার তার টার্গেট দেশ। জাতীয় স্তরের প্রতিযোগিতায় সোনা জয় করে জেলার নাম উজ্জ্বল করতে চায় সে। এই কারণে কলকাতায় প্রশিক্ষণও শুরু করবে শীঘ্রই। তবে খেলাধুলার পাশাপাশি সামনের বছর জীবনের প্রথম বড় পরীক্ষা রয়েছে দুলাল আলির। সেখানেও ভালো ফল করার ব্যাপারে আশাবাদী সে।

Tags

Leave a Reply

Back to top button
Close