রায়গঞ্জ

বুথ কেন্দ্র পরিবর্তনের দাবিতে পথ অবরোধ বাসিন্দাদের

প্রশাসন সূত্রে খবর, ওই ভবন থেকে আইসোলেশন ওয়ার্ড বেশ কয়েকমাস আগেই সরিয়ে নেওয়া হয়েছে।

 

Bengal Live রায়গঞ্জঃ বুথ কেন্দ্র পরিবর্তনের দাবিতে রায়গঞ্জে পথ অবরোধ ভোটারদের। ঘটনাকে কেন্দ্র করে বুধবার সন্ধ্যায় চাঞ্চল্য ছড়ালো রায়গঞ্জের কলেজপাড়া এলাকায়। আন্দোলনকারীদের দাবি, রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে অবস্থিত করোনার আইসোলেশন ওয়ার্ডকেই বুথ কেন্দ্রে পরিণত করা হয়েছে। ফলে ৩৫/১২৯ ও ১৩০ নম্বর বুথ কেন্দ্রে কেউ ভোট দিতে যাবেন না। অভিযোগ অস্বীকার করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

আন্দোলনকারীদের মধ্যে অন্যতম অলোক সরকারের অভিযোগ, রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের ভেতরে অবস্থিত বিবেকানন্দ পুর ভবন করোনার সময় আইসোলেশন ওয়ার্ড ছিল। সেখানেই ভোট গ্রহণ কেন্দ্র করা হয়েছে। ফলে করোনা সংক্রমণের আশঙ্কা থেকেই যাচ্ছে। আন্দোলনকারীদের হুঁশিয়ারি বুথ পরিবর্তন না হলে তাঁরা ভোট বয়কট করবেন।

প্রশাসন সূত্রে জানা গেছে, অনেকদিন আগেই ওই আইসোলেশন ওয়ার্ডটিকে স্থানান্তর করা হয়েছে। এরপর একাধিকবার স্যানিটাইজ করার কাজও সম্পন্ন হয়েছে। করোনার কোনও রকম সংক্রমণ যেন না ছড়ায়, সেই
কথা মাথায় রেখে পদক্ষেপও গ্রহণ করা হয়েছে। এদিকে বুথ ছেড়ে পোলিং পার্সোনালরা বাইরে বেড়িয়ে এসেছেন বলেও অভিযোগ উঠেছে।

এদিকে এই খবর পাওয়ার পরেই ঘটনাস্থলে পৌঁছান মহকুমা শাসক তথা রিটার্নিং অফিসার অর্ঘ্য ঘোষ। তিনি বলেন, বেশ কয়েকমাস থেকে বুথ কেন্দ্র হিসেবেই ব্যবহৃত হচ্ছে ভবনটি। এই বিষয়ে যা বলার জেলা শাসকই বলবেন। ইভিএম ছেড়ে ভোট গ্রহণ কেন্দ্র থেকে বেরিয়ে যাওয়া শোভা দেয় না। আমরা সকলে দায়বদ্ধ নির্বাচন কমিশনের কাছে।

Related News

Leave a Reply

Back to top button