রায়গঞ্জ

রায়গঞ্জ পুরসভার ২২টি ওয়ার্ডে এগিয়ে বিজেপি

রায়গঞ্জ পুর এলাকায় ৯৯৪৫ ভোটে তৃণমূল কংগ্রেসের থেকে এগিয়ে বিজেপি। দুটি ওয়ার্ডে দ্বিতীয় স্থানে রয়েছেন কংগ্রেস প্রার্থী।

 

Bengal Live রায়গঞ্জঃ রাজ্যে আশানুরূপ ফল না হলেও উত্তরবঙ্গে জয়জয়কার বিজেপির। কোচবিহার থেকে মালদা সবকটি জেলাতেই জয় পেয়েছে বিজেপি প্রার্থীরা। আলিপুরদুয়ার জেলায় পাঁচটি কেন্দ্রেই জয়ী বিজেপি প্রার্থীরা। দার্জিলিং-এর পাঁচ আসনেই জয় পেয়েছে বিজেপি। কোচবিহারের সাতটি আসনে জয়ী বিজেপি প্রার্থীরা৷ এদিকে উত্তর দিনাজপুরে দুটি, দক্ষিণ দিনাজপুরে ৩টি ও মালদা ও জলপাইগুড়িতে চারটি করে আসনে জয় পেয়েছে বিজেপি। উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ আসনে জয় পেয়েছে বিজেপি প্রার্থী। সংযুক্ত মোর্চার অন্যতম সেফ সিট বলেই এই কেন্দ্রটিকে মনে করা হতো, তবে রাজনীতিতে প্রথম পা রেখেই কংগ্রেসের গড়ে পদ্ম ফুটিয়েছেন বিজেপি প্রার্থী কৃষ্ণ কল্যানী। রায়গঞ্জের দুই বারের বিধায়ক, রায়গঞ্জ পুরসভার প্রাক্তন পুরপতি মোহিত সেনগুপ্তকে তৃতীয় স্থানে ঠেলে দিয়ে নির্বাচনে প্রথম স্থান অধিকার করেছেন কৃষ্ণ কল্যানী। এই কেন্দ্রে দ্বিতীয় স্থানে রয়েছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়াল।

প্রসঙ্গত, রায়গঞ্জ পুরসভা তৃণমূল কংগ্রেসের দখলে থাকলেও পুরসভার ২৭টি ওয়ার্ডের মধ্যে ২২টি ওয়ার্ডেই লিড পেয়েছে বিজেপি। ৩, ৮,১১,১৫,২৩ নম্বর ওয়ার্ডে লিড পেয়েছে তৃণমূল কংগ্রেস। ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডে দ্বিতীয় স্থানে রয়েছে কংগ্রেস। ২০২২ সালেই রায়গঞ্জ পুরসভায় নির্বাচন। তার আগে রায়গঞ্জ পুর এলাকায় এই ফলাফল দেখে চাঙ্গা বিজেপি শিবির৷ এদিকে রায়গঞ্জ পুর এলাকায় কেন এমন ফল হয়েছে তা নিয়ে বিশ্লেষণ শুরু করেছে শাসক শিবির।

নবনির্বাচিত বিধায়ক কৃষ্ণ কল্যানীর দাবি, ২০১৭ সালের পুরসভা নির্বাচনে মানুষ ভোট দিতে পারেনি, সেই কারণে এইবার মানুষ দুইহাত তুলে ভোট দিয়েছেন। এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা সভাপতি তথা রায়গঞ্জ কেন্দ্রের প্রার্থী কানাইয়ালাল আগরওয়াল বলেন, দলের তরফ থেকে পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 

এক নজরে দেখে নিন তালিকাঃ 

বিজেপি এগিয়েঃঃ 

১ নম্বর ওয়ার্ড-২৬১
২ নম্বর ওয়ার্ড-৪৮৫
৪ নম্বর ওয়ার্ড-৬৬৩
৫ নম্বর ওয়ার্ড-৪০৪
৬ নম্বর ওয়ার্ড-৬৮০
৭ নম্বর ওয়ার্ড-১৩৮৫
৯ নম্বর ওয়ার্ড-১৪৬
১০ নম্বর ওয়ার্ড-৪৭৮
১২ নম্বর ওয়ার্ড-২৮৪
১৩ নম্বর ওয়ার্ড-৭২৭
১৪ নম্বর ওয়ার্ড-৯৩
১৬ নম্বর ওয়ার্ড-২৭৩
১৭ নম্বর ওয়ার্ড-১৪৬
১৮ নম্বর ওয়ার্ড-৩২৮
১৯ নম্বর ওয়ার্ড-১৭৭
২০ নম্বর ওয়ার্ড-৬৭৫
২১ নম্বর ওয়ার্ড-২৪৭
২২ নম্বর ওয়ার্ড-৫৭৩
২৪ নম্বর ওয়ার্ড-৭৭১
২৫ নম্বর ওয়ার্ড-১৩৩৮
২৬ নম্বর ওয়ার্ড-৫৬৩
২৭ নম্বর ওয়ার্ড-২৭৫

তৃণমূল এগিয়েঃঃ 

৩ নম্বর ওয়ার্ড-২৩
৮ নম্বর ওয়ার্ড-১৭৮
১১ নম্বর ওয়ার্ড-৩৮৫
১৫ নম্বর ওয়ার্ড-৫৪
২৩ নম্বর ওয়ার্ড-৩১৪

Related News

Leave a Reply

Back to top button