রায়গঞ্জ

রায়গঞ্জে রাস্তা দখলকারী গরুদের খোঁয়াড়ে পুরতে গো-বন্দি অভিযানে নেমে নাকাল পুরকর্মীরা

রায়গঞ্জে রাস্তা দখলকারী গরুদের খোঁয়াড়ে পুরতে গো-বন্দি অভিযানে নেমে নাকাল পুরকর্মীরা

Bengal Live রায়গঞ্জঃ শহরের রাস্তায় আস্তানা গরু ও ষাঁড়দের। যখন তখন থমকে যাচ্ছে যানবাহনের গতি। দুর্ঘটনাও ঘটছে কখনও কখনও। এবারে এইসব গবাদি পশুদের খোঁয়াড় বন্দি করে পূজার আগে রাস্তা সচল রাখার উদ্যোগ নিল রায়গঞ্জ পুরসভা। ইতিমধ্যেই খোঁয়াড় তৈরির কাজ শেষ হয়েছে । রায়গঞ্জ বন্দর শ্মশান সংলগ্ন পুরসভার নিজস্ব জমিতে তৈরি করা হয়েছে এই খোঁয়াড়।

তবে এই গবাদি পশুদের খোঁয়াড় বন্দি করতে গিয়েই বুধবার হিমশিম অবস্থা পুর কর্তৃপক্ষের। রাস্তা দখলকারী গরুদের খোঁয়াড়ে পুরতে গো-বন্দি অভিযানে নেমে নাকাল পুরকর্মীরা। পুরপ্রধান সন্দীপ বিশ্বাস সহ পুরসভার অন্যান্য কাউন্সিলাররা এদিন পথে নেমেছিলেন গবাদি পশুদের খোঁয়াড় বন্দি করতে। সাথে ছিল পুরসভার কর্মীরা। কিন্তু ভবঘুরে এই পশুদের কোনওভাবেই বাগে আনতে পারেন নি তাঁরা। অগত্যা মাঝপথেই কর্মসূচি বাতিল করতে হয় পুর কর্তৃপক্ষকে।

জানা গেছে, চতুর্দশ এফসি ফান্ডের ৬ লক্ষ ২২ হাজার টাকা খরচ করে এই খোঁয়াড় তৈরি করা হয়েছে। রায়গঞ্জবাসীর কথা মাথায় রেখে দুর্ঘটনা ও যানজট মুক্ত শহর গড়তেই এই খোঁয়াড় তৈরি করা হয়েছে বলে জানানো হয়েছে পুরসভার পক্ষ থেকে।

রায়গঞ্জ শহরের ইন্সটিটিউট থেকে রাধাকৃষ্ণ মন্দির এলাকা পর্যন্ত বিভিন্ন জায়গায় রাস্তার উপর গরু, ধর্মের ষাঁড়দের অবাধ বিচরণ চোখে পড়ে।রাস্তায় আস্তানা গেড়ে থাকা এই গবাদি পশুদের জন্য একদিকে যানজট যেমন তৈরি হয় তেমনই মাঝে মধ্যেই যানবাহনের আঘাতে গুরুতর জখম হতে হয় অবলা পশুদের।

দেখুন ভিডিওঃ

Tags

Leave a Reply

Back to top button
Close