রায়গঞ্জ

বিজ্ঞাপনে মুখ ঢাকছে শহর, বাড়ছে দৃশ্যদূষণ, পদক্ষেপ নিল রায়গঞ্জ পুরসভা

সারা শহর ছেয়ে গিয়েছে ব্যানার ও হোর্ডিং-এ। দৃশ্য দূষণ রোধে তাই পদক্ষেপ গ্রহণ করল রায়গঞ্জ পুরসভা।

 

Bengal Live রায়গঞ্জঃ রাজনৈতিক ব্যানার, হোর্ডিং, পোস্টারে ছেয়ে গেছে রায়গঞ্জ শহর! কুলিকের শহরকে তিলোত্তমা রূপে গড়ে তুলতে দৃশ্য দূষণ প্রতিরোধে তৎপর হল রায়গঞ্জ পৌরসভা।

ADVERTISEMENT

রায়গঞ্জ শহরের শিলিগুড়ি মোড় থেকে কসবা মোড় পর্যন্ত রাজপথের দুইধারে ফুটপাত তৈরি করার পাশাপাশি শহরের সৌন্দর্যায়ন বৃদ্ধির লক্ষ্যে ডিভাইডারের মাধ্যমে ওয়ান ওয়ে তৈরি করা হয়েছে প্রশাসনের তরফে। শহরের পাঁচ কিলোমিটার রাজপথ জুড়ে লাগানো হয়েছে সুদৃশ্য আলোকস্তম্ভ। সন্ধ্যা নামতেই আলোকজ্জ্বল রায়গঞ্জ শহর যেন হয়ে ওঠে তিলোত্তমা। কিন্তু এই আলোকস্তম্ভগুলি এবং রোড ডিভাইডারের রেলিং বিভিন্ন রাজনৈতিক দলগুলির ব্যানার, ফ্লেক্স আর হোর্ডিংয়ে ছেয়ে গিয়েছে। ফলত, শহরের সুদৃশ্য আলোকসজ্জা দেখা থেকে বঞ্চিত হচ্ছেন রায়গঞ্জবাসী। সুন্দর সাজানো শহরে পোস্টার, ব্যানার আর ফ্লেক্স এর জঞ্জালে হচ্ছে দৃশ্য দূষণ।

এ প্রসঙ্গে রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস জানিয়েছেন, শহরের রাজপথের ডিভাইডারে, আলোক স্তম্ভগুলিতে পুরসভার বিনা অনুমতিতে ফ্লেক্স, ব্যানার লাগিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল থেকে শুরু করে বাণিজ্যিক সংস্থাগুলি। এতে রায়গঞ্জ শহরের সৌন্দর্যায়নে বিঘ্ন ঘটছে। ঘটছে দৃশ্য দূষণও। তাই পুরসভার পক্ষ থেকে এইসমস্ত ফ্লেক্স, ব্যানার ও হোর্ডিং খুলে ফেলার উদ্যোগ নেওয়া হয়েছে।

Related News

Leave a Reply

Back to top button