রায়গঞ্জ

কুলিকের ভাঙা বাঁধ মেরামতি শুরু করল প্রশাসন

জলের তোরে ভেঙে যাওয়া কুলিক নদী বাঁধ মেরামতির কাজ শুরু করল রায়গঞ্জ পঞ্চায়েত সমিতি। সেচ দপ্তর ও পঞ্চায়ত সমিতির উদ্যোগে কিছুটা নিশ্চন্ত বাসিন্দারা।

Bengal Live রায়গঞ্জঃ জলে তোরে ভেঙে যাওয়া কুলিক বাঁধের দ্রুত মেরামতের উদ্যোগ নিল রায়গঞ্জ পঞ্চায়েত সমিতি। মঙ্গলবার সকাল থেকে সেচ দপ্তরের সহায়তায় রায়গঞ্জ পঞ্চায়েত সমিতি বাঁধ মেরামতের কাজে শুরু করে। রায়গঞ্জ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি মানস ঘোষ বলেন, সোমবার দিন কুলিক নদীবাঁধের বেশ কিছুটা অংশ ভেঙে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। আমরা গতকালই পরিদর্শন করে সেচ দপ্তরে রিপোর্ট করেছিলাম। রায়গঞ্জ শহর ও শহর সংলগ্ন গ্রামগুলিকে বন্যার হাত থেকে রক্ষা করতে মঙ্গলবার সকাল থেকে সেচ দপ্তরের সহায়তায় বাঁধ মেরামতের কাজে নেমে পড়া হয়েছে।

রায়গঞ্জ ব্লকের ভাটোল, জগদীশপুর, শীতগ্রাম, বাহিন, গৌরী ও কমলাবাড়ি এই ছটি গ্রামপঞ্চায়েতের বিভিন্ন গ্রামে কুলিক ও নাগর নদীর জলে বন্যার মতন পরিস্থিতি দেখা দিয়েছে। গৌরী ও বাহিন গ্রামপঞ্চায়েত এলাকার বেশকিছু গ্রামের বাসিন্দাদের ঘরে নাগর নদীর জল ঢুকে যাওয়ায় তাঁদের বিভিন্ন ফ্লাড সেন্টারে এনে রাখা হয়েছে। এদিকে রায়গঞ্জ শহর সংলগ্ন আবদুলঘাটা এলাকায় কুলিক নদীবাঁধের কিছুটা অংশ ভেঙে যাওয়ায় বন্যার আতঙ্ক দেখা দিয়েছিল বাসিন্দাদের মধ্যে। শতাধিক শ্রমিক দিয়ে দ্রুত বাঁধ মেরামতের কাজ শুরু করা হয়। মানস ঘোষ জানান, রায়গঞ্জ ব্লকে নতুন করে কোনও এলাকা প্লাবিত হয়নি।

Tags

Related News

Leave a Reply

Back to top button
Close