রায়গঞ্জ

৩০ জানুয়ারির মধ্যেই দাবি পূরণ, আশ্বাস পেয়ে আন্দোলন তুললেন রায়গঞ্জের অতিথি অধ্যাপকরা

স্টেট এইডেড কলেজ টিচার হিসেবে স্বীকৃতির দাবিতে বিগত আঠারো দিন থেকে লাগাতার ধর্ণা আন্দোলনে সামিল হয়েছিলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ২৪ জন অতিথি অধ্যাপক।

 

Bengal Live রায়গঞ্জঃ দাবি পূরণের আশ্বাসে অবশেষে ১৮ দিন লাগাতার ধর্ণা অবস্থান ও বিক্ষোভ চালিয়ে যাওয়ার পর আন্দোলন থেকে সরে দাঁড়ালেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অতিথি অধ্যাপকরা। বৃহস্পতিবার সকালে সাংবাদিক বৈঠক করে আন্দোলন আপাতত স্থগিত রাখার সিদ্ধান্তের কথা জানান আন্দোলনকারীরা।

ADVERTISEMENT

আন্দোলনকারী অতিথি অধ্যাপকদের মধ্যে অন্যতম দেবপ্রিয়া ঘোষ জানান, আগামী ৩০ তারিখের মধ্যে আমাদের দাবি পূরণ হবে, এমন আশ্বাস বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের তরফ থেকে আমাদের দেওয়া হয়েছে। সেই কারণে আপাতত আমরা আন্দোলন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি।

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী অধ্যাপকদের পাশে দাঁড়ালেন ইটাহার কলেজের অধ্যাপকরা

এই বিষয়ে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দুর্লভ সরকার বলেন, উপাচার্য একটি কমিটি গঠন করে অতিথি অধ্যাপকদের সমস্ত নথি উচ্চ শিক্ষা দপ্তরে পাঠিয়েছেন। পুরো বিষয়টি উচ্চ শিক্ষা দপ্তরে জানানো হয়েছে। সেই মতো কাজও শুরু হয়েছে। সেকারণে উপাচার্যের নির্দেশ মেনে চিঠি দিয়ে অতিথি অধ্যাপকদের আন্দোলন তুলে নেওয়ার অনুরোধ করা হয়। উনারা আন্দোলন আজ তুলে নিয়েছেন। পুরো বিষয় অত্যন্ত গুরুত্বের সাথে দেখা হচ্ছে। উপাচার্য সহ একটি দল আগামী সোমবার এই বিষয়ে কথা বলতে কলকাতা যাচ্ছেন। আশা করছি খুব শীঘ্রই এই সমস্যার সমাধান হয়ে যাবে।

Related News

Leave a Reply

Back to top button