রায়গঞ্জ

রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে বন্ধ র‍্যাপিড টেস্ট

রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে আচমকাই বন্ধ করোনার র‍্যাপিড টেস্ট। তৃতীয় ঢেউ আসার সম্ভাবনার মধ্যেই দ্রুত সংক্রমণের আশঙ্কা।

Bengal Live রায়গঞ্জঃ তৃতীয় ঢেউ আসার সম্ভাবনার মধ্যেই আচমকাই রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে বন্ধ করোনার র‍্যাপিড টেস্ট। দ্রুত সংক্রমণের আতঙ্কে রয়েছে রোগী থেকে স্বাস্থ্যকর্মী সকলেই। তবে কেন হঠাৎ বন্ধ হয়ে গেল র‍্যাপিড টেস্ট? সেই উত্তরে অবশ্য কর্তৃপক্ষের দাবি, পর্যাপ্ত কর্মীর অভাব রয়েছে।

যেখানে করোনার তৃতীয় ঢেউ-এর সংক্রমণ নিয়ে উত্তরবঙ্গে সতর্কতামূলক ব্যবস্থা নিতে তৎপর রাজ্য প্রশাসন, সেখানে রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে বন্ধ রয়েছে র‍্যাপিড টেস্ট। করোনার দ্বিতীয় ঢেউ এর সংক্রমণ শুরু হতেই র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের ব্যবস্থা করা হয়েছিল রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে। হাসপাতালে চিকিৎসা করাতে আসা সমস্ত রোগীরই প্রথমে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হতো। টেস্ট রিপোর্ট পজিটিভ এলে নেওয়া হতো করোনার চিকিৎসার ব্যবস্থা।

‘লক্ষ্মীর ভান্ডার’ জেনে নিন আবেদনের খুঁটিনাটি

তবে রিপোর্ট নেগেটিভ এলে নির্দিষ্ট ওয়ার্ডে পাঠানো হতো রোগীকে। কিন্তু গত কয়েকদিন ধরে হাসপাতালে বন্ধ রয়েছে এই র‍্যাপিড টেস্ট। ফলে তৃতীয় ঢেউ আসার সম্ভাবনার মধ্যেই দ্রুত সংক্রমণের আশঙ্কা করছেন রোগী ও তাদের পরিজন সহ স্বাস্থ্যকর্মীরা। তাদের দাবি,দ্রুত চালু করা হোক র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট।

রায়গঞ্জ মেডিক্যালে এই র‍্যাপিড টেস্ট বন্ধ কেন ,তা নিয়ে উঠেছে প্রশ্ন। তবে এই প্রশ্নের উত্তরে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারি অধ্যক্ষ, বিদ্যুৎ ব্যানার্জি জানান, অস্থায়ী নার্সদের নবীকরণ না হওয়াতেই সাময়িকভাবে বন্ধ রয়েছে এই র‍্যাপিড টেস্ট। খুব শীঘ্রই আবার চালু হয়ে যাবে এই পরিষেবা।

Related News

Leave a Reply

Back to top button