রায়গঞ্জ

বাংলা বাঁচানোর ডাক এবিভিপির, তৈরি আন্দোলনের রূপরেখা

Join our WhatsApp group

শিক্ষাক্ষেত্রে পরিকাঠামোগত উন্নতি ও রোজগারকেন্দ্রিক শিক্ষা, কর্মসংস্থানের সুযোগ, নারী সুরক্ষা সহ একাধিক দাবিতে লাগাতার আন্দোলনের ডাক এবিভিপির

ADVERTISEMENT

Bengal Live রায়গঞ্জঃ রাজ্য সরকারের বিরুদ্ধে সন্ত্রাস, তোষণ ও অপশাসনের অভিযোগ তুলে “বাংলা বাঁচাও”-এর ডাক দিল সংঘ প্রভাবিত ছাত্র সংগঠন এবিভিপি৷ নবান্ন অভিযান থেকে শুরু করে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় অভিযান ও ভাষা আন্দোলনে নামার কথা জানালেন সংগঠনের কর্মকর্তারা। মঙ্গলবার রায়গঞ্জে সাংবাদিক সম্মেলন করে আন্দোলনের রূপরেখা ঘোষণা করলেন এবিভিপি নেতা শুভব্রত অধিকারী। এদিন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় ও সুরেন্দ্রনাথ কলেজ থেকে প্রায় ৩০ জন পড়ুয়া এবিভিপিতে যোগ দেন বলে জানিয়েছেন শুভব্রত অধিকারী।

দুঃস্থ পড়ুয়াদের জন্য মায়ের নামে স্কলারশিপ চালু করলেন সোনু সুদ

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এবিভিপি জানিয়েছে, ভয়াবহ সন্ত্রাস, তোষণ ও অপশাসনের ফলে এক তালিবানি আবহ তৈরি হয়েছে রাজ্যে। আর এই পরিস্থিতি থেকে এবিভিপির “বাংলা বাঁচাও” আন্দোলন। ২০ সেপ্টেম্বর রাজ্যজুড়ে দাড়িভিটের রাজেশ-তাপস স্মরণে বাংলা ভাষা দিবস পালনের মাধ্যমে বাংলা বাঁচাও আন্দোলনের সূচনা হবে বলে এবিভিপির ঘোষণা।

টোটো চালিয়েই দেশের উপরাষ্ট্রপতির নজরে উদাহরণ হয়ে উঠলেন শিলিগুড়ির মুনমুন

সংগঠনের তরফে জানানো হয়েছে, রাজ্যজুড়ে ১০০০ স্থানে বাংলা ভাষা দিবস পালন ও উত্তর দিনাজপুর জেলায় ৪০ জায়গায় বাংলা ভাষা দিবস পালন করবেন তাঁরা। এছাড়াও আগামী ২১ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত গ্রামে গ্রামে “বাংলা বাঁচাও”-এর সপক্ষে প্রচার চালানোর কর্মসূচিও নেওয়া হয়েছে সংগঠনের পক্ষ থেকে। নভেম্বরের শেষে ৫০০০ পড়ুয়াকে নিয়ে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় অভিযান করবে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (ABVP)। জানুয়ারিতে নবান্ন ও উত্তরকন্যা অভিযান এবং মার্চে কলকাতায় ১ লক্ষ ছাত্রের সমাবেশ করবে বিদ্যার্থী পরিষদ বলে জানিয়েছেন এবিভিপির আন্দোলন প্রমুখ শুভব্রত অধিকারী।

Related News

Leave a Reply

Back to top button