রায়গঞ্জ

অবশেষে রায়গঞ্জ মেডিক্যাল কলেজে শুরু হল কোভিড-১৯ পরীক্ষা

কয়েকদিন আগেই কোভিড-১৯ পরীক্ষাগার চালু করার ব্যাপারে ICMR ছাড়পত্র দেয় রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালকে। এরপর টেস্টিং কিট এসে পৌঁছতেই শুক্রবার থেকে চালু হলো RTPCR ল্যাব।

Bengal Live রায়গঞ্জঃ দীর্ঘ প্রতীক্ষার অবসান। রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে চালু হয়ে গেল কোভিড-১৯ টেস্ট। শুক্রবার রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান অমল আচার্য, জেলা শাসক অরবিন্দ কুমার মিনা, রায়গঞ্জ পুলিশ জেলা সুপার সুমিত কুমার, মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার দিলীপ পাল, রায়গঞ্জ পুরসভার পুরপতি সন্দীপ বিশ্বাসের উপস্থিতিতে এই কোভিড পরীক্ষাগার চালু হয়।

রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান অমল আচার্য বলেন, আজ থেকেই রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে কোভিড পরীক্ষা শুরু হচ্ছে। রোজ ৩০০ টেস্ট করা হবে এই ল্যাব থেকে। নেগেটিভ রিপোর্ট মিলবে ২৪ ঘন্টার মধ্যে এবং পজিটিভ রিপোর্ট মিলবে ৪৮ ঘন্টার মধ্যে। অমল বাবু জানিয়েছেন, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল অথবা মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে আর টেস্টের জন্য সোয়াব স্যাম্পল পাঠানোর প্রয়োজন পড়বে না। জেলার কোভিড পরীক্ষা এখন থেকে জেলাতেই সম্পন্ন হবে। জেলায় কোভিড পরীক্ষা চালু করায় রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জেলাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান অমল আচার্য।

Tags

Related News

Leave a Reply

Back to top button
Close