রায়গঞ্জ

শিশুদের হাতে পুজোয় নতুন পোশাক দিয়ে হাসি ফোটালো সবুজ শিশু

Join our WhatsApp group

করোনা ও লকডাউনের জেরে অর্থনৈতিক ভাবে ব্যাপক ধাক্কা খেয়েছে সাধারণ মানুষ। দুই বেলার খাবার জোগাতে যেখানে হিমসিম খাওয়ার মতন অবস্থা, সেখানে নতুন বস্ত্র কেনা কার্যত স্বপ্ন।

বঙ্গোপসাগরে অতি গভীর নিম্নচাপ, ব্যাপক বৃষ্টির পূর্বাভাস

Bengal Live রায়গঞ্জঃ বাঙালির শেষ্ঠ পুজো শুরু হয়ে গিয়েছে। পুজোয় সকলেরই ইচ্ছা থাকে নতুন জামা পরে ঠাকুর দেখবার। কিন্তু এই ক্ষুধার রাজ্যে যেসব মানুষের দুই বেলা অন্ন জোগার করবার সামর্থ্য নেই, তাদের বাচ্চাদের নতুন জামা দেওয়া কার্যত স্বপ্ন।

করোনা ও লকডাউনের জেরে অর্থনৈতিক ভাবে ব্যাপক ধাক্কা খেয়েছে সাধারণ মানুষ। অসহায় মানুষদের সাহায্যার্থে নিজেদের মতন করে এগিয়ে এসেছে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা। খাদ্যসামগ্রী বিতরণ করার পাশাপাশি মানুষের হাতে বিশেষ করে শিশুদের হাতে নতুন পোশাক তুলে দিয়ে তাদের মুখে হাসি ফুটিয়েছে অনেকে। ঠিক তেমন করেই রায়গঞ্জের একটি স্বেচ্ছা সেবী সংস্থা (NGO) “সবুজ শিশু”, গত দুদিনে অর্থাৎ পঞ্চমী ও ষষ্ঠীর দিন রায়গঞ্জ ব্লকের দুটি প্রত্যন্ত অঞ্চলে সুভাষগঞ্জ ও বুধোরে মোট ২৫০ জনের বেশি ছেলেমেয়েদের নতুন পোশাক বিতরণ করে।

মটন পোস্তঃ উপকরণ ও রন্ধন প্রণালী

করোনার পরিস্থিতি মাথায় রেখে প্রথমে সকল শিশু ও ছেলে-মেয়ের হাত স্যানিটাইজ করে তাদের মুখে মাস্ক পড়িয়ে দেওয়া হয়। তারপর নির্দিষ্ট সামাজিক দূরত্ব বজার রেখে তাদের হাতে নতুন পোশাক তুলে দেন সংস্থার সদস্যরা। নতুন পোশাক পেয়ে সকলের মুখে হাসি ফুটেছে।

Related News

Leave a Reply

Back to top button