রায়গঞ্জ

রঙের খেলায় মাতোয়ারা দুই জেলার মানুষ

আগাম বসন্ত উৎসবে মাতোয়ারা দুই জেলার মানুষ। শুক্রবার সন্ধ্যায় ঘরোয়া পরিবেশ বসন্ত বরণ করা হয়। শনিবার ফালাকাটায় আয়োজন করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রার৷

Bengal Live ডেস্কঃ কাল রঙের উৎসব, দোল উৎসব। তবে তার আগেই রঙের খেলায় মাতোয়ারা দুই জেলার মানুষ। দোলের আগেই বসন্ত উৎসবের এমন ছবি দেখা গেল রায়গঞ্জ ও ফালাকাটায়।

শুক্রবার সন্ধ্যায় উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জে ঘরোয়া পরিবেশে বসন্ত বরণ করেন রাজন্যা ঘোষ, বিস্বয়ান দে, অর্পিতা মজুমদার, দিশানী শর্মা রায়,সায়ানী দাস, কৌশিক পাল, অরুন্ধতী রায়, সহ অন্যান্যরা। অনুষ্ঠানের সূচনা হয় কবিগুরুর ‘ ওরে গৃহবাসী ’ গানের সুরে, সাথে ছিল নৃত্য ও বিভিন্ন বাদ্যযন্ত্র। এভাবেই রঙের সাথে লোকগানে, নাচে, গল্পে ও আড্ডায় মেতে উঠেছিল বসন্ত সন্ধ্যা।

একই ভাবে ফালাকাটা টাউন ক্লাবের উদ্যোগে শনিবার অনুষ্ঠিত হলো সপ্তম বসন্ত উৎসব। উদ্যোক্তাপক্ষ থেকে আয়োজন করা হয় এক বর্ণাঢ্য শোভাযাত্রার। এরপর মিছিলটি পুরো শহর পরিক্রমা করে টাউন ক্লাব ময়দানে ফিরে আসে। সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিন শোভাযাত্রায় উপস্থিত ছিলেন ফালাকাটার তৃণমূল কংগ্রেস প্রার্থী সুভাষ চন্দ্র রায়। তিনি জানান, ‘ সম্প্রীতির বার্তা বহন করে কবিগুরু রবি ঠাকুর এই বসন্ত উৎসবের সূচনা করেছিলেন। আমরা তাকে অনুসরণ করেই তাকে শ্রদ্ধা জানাতে এবং সম্প্রীতি বজায় রাখতেই এই বসন্ত উৎসবে অংশ গ্রহণ করলাম।

Leave a Reply

Back to top button