রায়গঞ্জ

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের দুই অধ্যাপকের বিরুদ্ধে উচ্চ শিক্ষা দপ্তরে সুপারিশ নির্বাচন আধিকারিকের

শো-কজ, এফআইআরের পর এবার রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের দুই অধ্যাপকের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ গ্রহণের আর্জি জানালো জেলা নির্বাচন দপ্তর।

 

Bengal Live রায়গঞ্জঃ বিধানসভা নির্বাচনে অংশ না নেওয়ার অভিযোগে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের দুই অধ্যাপকের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য উচ্চ শিক্ষা দপ্তরের কাছে সুপারিশ করলেন উত্তর দিনাজপুর জেলা শাসক তথা জেলা নির্বাচন আধিকারিক। সুপারিশের অনুলিপি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছেন জেলা নির্বাচন আধিকারিক। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দুর্লভ সরকার জানিয়েছেন, উচ্চশিক্ষা দপ্তরের নির্দেশ মোতাবেক অভিযুক্ত অধ্যাপকের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।

বিধানসভা নির্বাচনে দায়িত্ব দেওয়া সত্বেও তা পালন করেন নি বিশ্ববিদ্যালয়ের দুই অধ্যাপক সহ বেশ কয়েকজন শিক্ষক এবং সরকারি কর্মী। এমনই অভিযোগ করা হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে৷ কেন নির্বাচনের দায়িত্ব পালন করেন নি তাঁরা, তা জানতে জেলা নির্বাচন দপ্তর আগেই শোকজ করেছিল। শো কজের জবাবে সন্তুষ্ট না হওয়ায় গত ১২ এপ্রিল অভিযুক্ত কর্মীদের বিরুদ্ধে রায়গঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয় নির্বাচন দপ্তরের পক্ষ থেকে।

শুধু থানায় অভিযোগ দায়ের করেই থেমে থাকল না নির্বাচন দপ্তর। এবার অভিযুক্ত দুই অধ্যাপকের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ গ্রহণের আর্জি জানিয়ে উচ্চ শিক্ষা দপ্তরের কাছে সুপারিশ করল জেলা নির্বাচন দপ্তর। রায়গঞ্জ বিশ্ববিশ্ববিদ্যালয়ের অভিযুক্ত দুই অধ্যাপক হলেন সিদ্দিক আলম বেগ এবং রাজীব মন্ডল। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দুর্লভ সরকার জানিয়েছেন, নির্বাচন আধিকারিকের চিঠি তাঁরা হাতে পেয়েছেন। নির্বাচন দপ্তর উচ্চ শিক্ষাদপ্তরের কাছে দুই অধ্যাপকের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপ গ্রহনের জন্য সুপারিশ করেছেন। উচ্চশিক্ষা দপ্তরের নির্দেশ অনুযায়ী আইন মেনে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে৷

Related News

Leave a Reply

Back to top button