রায়গঞ্জ

‘আই অ্যাম ভ্যাকসিনেটেড’ এক লাইনেই বাজিমাত রায়গঞ্জের টোটো চালকের

টোটোতে ‘আই অ্যাম ভ্যাকসিনেটেড’ লিখে প্যাসেঞ্জারদের নিয়ে দিব্যি শহরের এ মাথা ও মাথা টোটো চালিয়ে যাচ্ছেন।

 

Bengal Live রায়গঞ্জঃ  করোনাকালে নিরাপদ দূরত্ববিধি মানতে গিয়ে সমস্যায় নিত্যযাত্রীরা। চলাফেরার জন্য বাস-টোটো এড়িয়েই চলছে নিত্য আসা-যাওয়া। সেকারণে গণপরিবহনগুলোতে মন্দার সময়। ঠিক এ আবহেই শহরের একটি টোটোতে মানুষ নির্ভয়ে উঠছেন। আর তার কারণ টোটোচালক মিন্টুু শীলের অভিনব প্রচার। টোটোতে ‘আই অ্যাম ভ্যাকসিনেটেড’ লিখে প্যাসেঞ্জারদের নিয়ে দিব্যি শহরের এ মাথা ও মাথা টোটো চালিয়ে যাচ্ছেন। অন্য চালকেরা যখন যাত্রীদের জন্য তীর্থের কাক হয়ে বসে আছেন মিন্টু শীল দিব্যি তাদের সবাইকে অবাক করে ছুটে বেড়াচ্ছেন। ফলে করোনা মোকাবিলায় সরকারি বিধিনিষেধ মেনে মিলছে লক্ষী দেবীর দেখা।

নিষিদ্ধ মাদক সহ উত্তরবঙ্গ থেকে গ্রেপ্তার উত্তর প্রদেশের দুই কারবারি

রায়গঞ্জের রামপুরের বাসিন্দা মিন্টু ভ্যাকসিনের ১ম ডোজ নেওয়ার পরে নিজের ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট প্রিন্ট করে লাগিয়েছেন তাঁর টোটোতে। পাশাপাশি সাদা কাগজে নিজের ভ্যাকসিন নেওয়ার কথাও টোটোতে লাগিয়ে রেখেছেন। ব্যাস! এখান থেকেই মিন্টুর জীবনে আমুল পরিবর্তন ঘটে গেছে। মিন্টুর টোটোতে প্যাসেঞ্জার বেড়ে গেছে প্রচুর। কেউ টোটোতে উঠলে সে মিন্টুর মোবাইল নাম্বার নিয়ে নিচ্ছে। প্রয়োজনে মিন্টুকে ফোন করে ডেকে নিচ্ছে তারা। আর মিন্টুর এখন নাওয়া খাওয়ার সময় মিলছে না।

শহরের প্রৌঢ় টোটো যাত্রী সন্তোষ কুমার চৌধুরী জানালেন, মিন্টুর সচেতনতার প্রচার দেখে তিনি অতন্ত খুশি৷ ভ্যাকসিনেট টোটো চালকের টোটোতে উঠতে সকলেই নিজেকে সুরক্ষিত মনে করে।

রায়গঞ্জের স্বাস্থ্য কর্মী পম্পা সাহা জানিয়েছেন তিনি মাঝে মাঝে টোটোতে যাতায়াত করেন। আর যখন টোটোতে যেতে হয় তখন তিনি মিন্টুকে আগাম ফোন করে দেন।

শুধুমাত্র ‘কোউইন’ই নয়, এখন হোয়াটসঅ্যাপেও মিলবে ভ্যাকসিনের শংসাপত্র

এদিকে অভিনব কৌশলের পেছনের কারণ জানতে চাইলে মিন্টুর বক্তব্য, ” সচেতনতা ছড়িয়ে দিতেই এগুলো লাগানো।” এছাড়াও মিন্টু মাস্ক না পড়লে কোনো যাত্রীকে টোটোতে উঠতে দেন না। শুধু তাই নয় কেউ মাস্ক না পড়লেও তার জন্য মাস্ক মজুত করা আছে মিন্টুর টোটোতে। আছে স্যানিটাইজারের ব্যবস্থাও।

Related News

Leave a Reply

Back to top button