Advertisement
রায়গঞ্জ

এনআরসি সহ কেন্দ্রের জনবিরোধী নীতির প্রতিবাদে ইটাহারে বিক্ষোভ তৃণমূলের

এনআরসি সহ কেন্দ্রের জনবিরোধী নীতির প্রতিবাদে ইটাহারে বিক্ষোভ তৃণমূলের

Bengal Live ইটাহারঃ রাজ্যে এনআরসি চালুর আগাম বিরোধীতা করে প্রতিবাদ মিছিল করল ইটাহার ব্লক তৃণমূল কংগ্রেস। রবিবার বিকেলে ইটাহারের বিধায়ক অমল আচার্য, ইটাহার ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি অমিত গাঙ্গুলি, ইটাহার পঞ্চায়েত সমিতির সভাপতি আব্দুস সামাদ ও জেলা পরিষদ সদস্য মোশারফ হোসেনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল ইটাহারের পথ পরিক্রমা করে। মিছিল শেষে ইটাহার চৌরাস্তা মোড়ে পথসভা অনুষ্ঠিত হয়।

এনআরসি-র বিরোধীতার পাশাপাশি পেট্রোল, ডিজেল, গ্যাস সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথসভার মঞ্চে বক্তব্য রাখেন বিধায়ক অমল আচার্য, ব্লক তৃণমূল সভাপতি অমিত গাঙ্গুলি, জেলা পরিষদ সদস্য তথা যুব নেতা মোশারফ হোসেন প্রমুখ।

বিধায়ক অমল আচার্য বলেন, “১৯৭১-এর পর ওপার বাংলা থেকে এদেশে যারা এসে আশ্রয় নিয়েছেন তাদের ৯৯ শতাংশ মানুষই হিন্দু। সেই মানুষগুলোকে দেশছাড়া করা হবে ? অসমে যে ১৯ লক্ষ মানুষের নাম রাষ্ট্রীয় নাগরিক পঞ্জিতে তালিকাভুক্ত হয়নি তাদের মধ্যে ১১ লক্ষই হিন্দু। আসলে হিন্দু-মুসলিম ব্যাপার নয়, বিজেপি এই বাংলা থেকে বাঙালিদের তাড়াতে চাইছে। আমরা এই রাজ্যে এনআরসি কোনমতেই চালু হতে দেব না।”

এ রাজ্যে এনআরসি প্রক্রিয়া চালুর চেষ্টা হলে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নেতৃত্বে রাজ্য জুড়ে আরও বড় ধরণের আন্দোলন শুরু হবে বলে এদিন হুঁশিয়ারি দেন প্রাক্তন উত্তর দিনাজপুর জেলা তৃণমূল সভাপতি অমল আচার্য।

Tags
Back to top button
Close