রায়গঞ্জ

জীবন্ত তক্ষক সহ দুই পাচারকারী ধৃত উত্তর দিনাজপুরে

ফের তক্ষক উদ্ধার হল উত্তর দিনাজপুর জেলায়। তক্ষক সহ দুই পাচারকারীকে গ্রেপ্তার করেছে ইটাহার থানার পুলিশ। বারবার এই জেলায় তক্ষক উদ্ধারের ঘটনায় প্রশ্ন উঠছে, এই জেলা কি তবে বন্যপ্রাণী পাচারের করিডর হয়ে উঠল ?

Bengal Live ইটাহার: ফের তক্ষক উদ্ধার উত্তর দিনাজপুরে। এবার ইটাহার থানা এলাকায়। গোপন সূত্রে খবর পেয়ে শনিবার একটি জীবন্ত তক্ষক সহ দুই পাচারকারীকে গ্রেফতার করল ইটাহার থানার পুলিশ। তক্ষকটি বন দপ্তরের হাতে তুলে দেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ। ধৃতদের বিরুদ্ধে বন্য প্রাণী সংরক্ষণ আইনে মামলা রুজু করা হয়েছে বলে ইটাহার থানা সূত্রে জানা গেছে। বারবার এই জেলায় পাচার হওয়া তক্ষক উদ্ধারের ঘটনায় প্রশ্ন উঠছে, উত্তর দিনাজপুর কি তক্ষক পাচারের করিডর হয়ে উঠেছে ?

পুলিশের কাছে খবর ছিল আগে থেকেই। সেই খবরের সূত্র ধরে শনিবার ভোরে ইটাহার থানার মারনাই মোড় এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কের ধারে সাদা পোশাকে ওঁৎ পেতে ছিল পুলিশ। সেখানেই দুই যুবক কৌটোয় ভরে একটি তক্ষক বিক্রি করতে এলে হাতেনাতে ধরে ফেলে পুলিশ। তক্ষকটি উদ্ধার করে গ্রেপ্তার করা হয় দুই পাচারকারীকে।

পুলিশ সুত্রে জানা গেছে, পাচারকারী দুই যুবকের নাম বসন্ত মাহাতো ও বাসুদেব মন্ডল। ধৃতরা মালদার গাজল থানা এলাকার বাসিন্দা। পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া তক্ষকটির বাজার মূল্য ২০ থেকে ২৫ লক্ষ টাকা। ইটাহার থানার ওসি অভিজিত দত্ত জানিয়েছেন, তক্ষকটি বন দপ্তরের হাতে তুলে দিয়ে ধৃতদের আদালতে পাঠানো হয়েছে।

Tags

Related News

Back to top button
Close