Advertisement
রায়গঞ্জ

অভিনব কায়দায় প্রতারণা রায়গঞ্জে, দুটি টিভি শোরুমে খোয়া গেল কয়েক লক্ষ টাকা

শহরের দুই প্রসিদ্ধ ব্যবসায়ীর বিপণীতে কয়েক লক্ষ টাকার প্রতারণার ঘটনায় চাঞ্চল্য। চেক নয়, এবার ডিম্যান্ড ড্রাফটের মাধ্যমে প্রতারণার অভিযোগ উঠল রায়গঞ্জে। ব্যবসায়ী মহলে আতঙ্ক।

Bengal Live রায়গঞ্জঃ লক্ষাধিক টাকার ভুয়ো ডিম্যান্ড ড্রাফ্ট জমা দিয়ে রায়গঞ্জের দুই প্রসিদ্ধ বিপণী মালিকের সাথে প্রতারণা। ভারতীয় রেলের ইঞ্জিনিয়ার পরিচয় দিয়ে প্রতরণা বলে অভিযোগ উঠেছে। ঘটনাকে ঘিরে তীব্র চাঞ্চল্য রায়গঞ্জের ব্যবসায়ী মহলে। আতঙ্কে রয়েছেন ব্যবসায়ীরা। রায়গঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেম দুই ব্যবসায়ী। ঘটনার তদন্তে পুলিশ।

জানা গেছে, রাসবিহারী মার্কেট ও দেবীনগর কালীবাড়ি এলাকার দুই নামী আসবাব বিপণীতে ভারতীয় রেলের ইঞ্জিনিয়ার পরিচয় দিয়ে বেশ কয়েকটি টেলিভিশন সেট কেনার জন্য যান কয়েকজন গ্রাহক। কথাবার্তা বলার পর কোটেশন দাবি করেন তারা। এরপর কোটেশন মোতাবেক ডিমান্ড ড্রাফটের মাধ্যেমে লক্ষাধিক টাকার টেলিভিশন কিনে চম্পট দেয় প্রতারকের দল।

দুই প্রতিষ্ঠানে কর্মরত ম্যানেজার সন্তু দাস ও শুভময় মন্ডল বলেন, ডালখোলা রেলের সেকশন ইঞ্জিনিয়ার পরিচয় দিয়ে একজন এসে বেশ কয়েকটি টিভি কেনার কথাবার্তা বলেন। প্রাথমিক কথার পর ওই ব্যক্তি কোটেশন দাবি করেন। এরপর একদিন ফোন করে জানান, কোটেশন পাশ হয়েছে। চেকে পেমেন্ট করার কথা জানালে আমরা আপত্তি জানাই। পরে ডিমান্ড ড্রাফটের মাধ্যমে টাকা দেওয়ার কথা বললে আমরা রাজি হই।

শুভময় বাবু জানান, এরপর গত রবিবার ওই গ্রাহক গাড়ি পাঠিয়ে টিভি গুলি নিয়ে যান। পরিবর্তে ৩ লক্ষ ৭১ হাজার টাকার ড্রাফট দেন। এরপর ওই ড্রাফট ব্যাঙ্কে জমা দিতেই জানা যায়, বাঁকুড়ার কোনও ব্যাঙ্ক থেকে ওই ড্রাফট গুলি চুরি করা হয়েছিল। সেগুলো দিয়েই লক্ষাধিক টাকার প্রতারণা করা হয়েছে। প্রতিষ্ঠানের পক্ষ থেকে রায়গঞ্জ থানায় অভিযোগ জানানো হয়েছে বলে জানিয়েছেন শুভময় মন্ডল।

একই অভিযোগ করেছেন সন্তু দাস। তিনি জানান, আর পাঁচটা সাধারণ গ্রাহকের মতনই ব্যবহার করেছিল ওই প্রতারক। ৩ লক্ষ ৫৮ হাজার টাকার ড্রাফটের মাধ্যমে ১২টি টিভি নিয়ে যায়। সেদিন পর্যন্তই ওই গ্রাহকের সাথে যোগাযোগ করা সম্ভব হয়েছিল। আমরা রায়গঞ্জ থানায় সিসি ক্যামেরার ফুটেজ জমা দিয়ে প্রতারণার অভিযোগ
করেছি।

Tags
Back to top button
Close