রায়গঞ্জ

বিশ্বকর্মার আরাধনায় সবার আগে মোবাইল পুজো করল উত্তর দিনাজপুর প্রেস ক্লাব

বিশ্বকর্মার আরাধনায় সবার আগে মোবাইল পুজো করল উত্তর দিনাজপুর প্রেস ক্লাব

Bengal Live রায়গঞ্জঃ বিশ্বকর্মা পুজোর প্রাক মুহুর্তে একটি মজার পোস্টার ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। পোস্টারটিতে লেখা ছিল, “বিশ্বকর্মা ঠাকুরের কাছে একটাই প্রার্থনা — মোবাইলটা ভাল রেখো ঠাকুর”। সেই মজার জোকসই বুধবার সত্যি রূপে দেখা গেল উত্তর দিনাজপুর জেলা প্রেস ক্লাবের বিশ্বকর্মা পুজোতে।
কর্মক্ষেত্রে সাংবাদিকদের মূল ভরসা মোবাইল ফোন। তাই গাড়ির আগে মোবাইলের পুজোই করা হল উত্তর দিনাজপুর প্রেসক্লাবে।

কারিগরি শিল্পের দেবতা বিশ্বকর্মার আরাধনায় মাতোয়ারা সারা রাজ্য। সকাল থেকেই রায়গঞ্জ শহরের বিভিন্ন পূজার প্যান্ডেলে সাধারণ মানুষ নিজেদের বাইক, স্কুটার ও গাড়ির পূজা দিতে ভিড় জমিয়েছে। এরই মধ্যে একটু ভিন্ন ছবি দেখা গেলো উত্তর দিনাজপুর প্রেস ক্লাবে।সেখানে প্রথমে ক্লাব সদস্যদের মোবাইল ফোনের পুজো করা হয়। নৈবেদ্যর থালায় সকলের মোবাইল ফোন সাজিয়ে বিশ্বকর্মার সামনে রেখে পুজো দেওয়া হয়। অ্যানড্র‍য়েড ফোনের দেবতাও যে এই বিশ্বকর্মাই।

চিত্র সাংবাদিক তথা ক্লাবের অন্যতম সদস্য নীলাঞ্জন দাস বলেন, “এই ডিজিটাল যুগে আমাদের কাজের একমাত্র ভরসা মোবাইল ফোন। তার ভরসাতেই টিকে আছে আমাদের রুজিরোজগার। সোর্স মারফত খবর পাওয়া, খবর খোঁজা, হোয়াইটস অ্যাপ কিংবা মেইলের মাধ্যমে ছবি জোগাড় থেকে তা অফিসে পাঠানো — সবকিছুই হয় মোবাইল ফোনের সাহায্যে। হাতের ফোনটা যদি বিগড়ে যায়, তাহলেই আমাদের বিপদ। সেই কারণেই আজকে কারিগরি শিল্পের দেবতা বিশ্বকর্মার কাছে আমাদের মোবাইল ফোনের পুজোই আমরা প্রথমে করেছি। মোবাইল ঠিক থাকলে আমাদের চাকরিও থেকে শুরু করে সবকিছুই ঠিক থাকবে।”

Tags

Leave a Reply

Back to top button
Close