রায়গঞ্জ

বেহাল রাস্তা সংস্কারের দাবিতে দপ্তরে তালা মেরে বিক্ষোভ ইটাহারে

দীর্ঘদিন থেকে বেহাল রাস্তা। একাধিকবার রাস্তা সংস্কারের দাবি জানিয়েও কোনও লাভ না হওয়ায় দপ্তরে তালা মেরে বিক্ষোভ দেখালো গ্রামবাসীরা৷

 

Bengal Live ইটাহারঃ চলাচলের অযোগ্য হয়ে উঠেছে রাস্তা। দীর্ঘদিন ধরে প্রশাসনের কাছে রাস্তা সংস্কারের দাবি করেও কোনও সুরাহা না হওয়ায় বুধবার ব্লক অফিস, পঞ্চায়েত সমিতি সহ গ্রামপঞ্চায়েত অফিসে তালা লাগিয়ে বিক্ষোভ দেখালেন গ্রামের বাসিন্দারা। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর দিনাজপুর জেলার ইটাহার বিডিও ও পঞ্চায়েত সমিতি অফিস চত্বরে। একই সঙ্গে তিনটি প্রশাসনিক দপ্তরে তালা লাগিয়ে দেওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ইটাহার থানার বিশাল পুলিশবাহিনী। পরে ব্লক প্রশাসন থেকে দ্রুত ওই রাস্তা সংস্কারের আশ্বাস দিলে আন্দোলন তুলে নেন ক্ষুব্ধ গ্রামের বাসিন্দারা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ইটাহার গ্রামপঞ্চায়েতের অন্তর্গত খামরুয়া, নোয়াপাড়া, গটলু গ্রামের উপর দিয়ে যাওয়া একমাত্র চলাচলের রাস্তাটি দীর্ঘদিন ধরে ভাঙাচোরা অবস্থায় পড়ে রয়েছে। বাসিন্দাদের অভিযোগ, ওই রাস্তা দিয়ে তিনটি গ্রামের কয়েক হাজার মানুষকে রোজ ইটাহার হাসপাতাল, বাজার, ব্লক অফিস, পঞ্চায়েত অফিসে যাতায়াত করতে হয়। বর্ষা শুরু হওয়ায় সমস্যা আরও চরমে উঠেছে। জল কাদায় ভাঙাচোরা রাস্তা চলাচলের অযোগ্য হয়ে উঠেছে। দীর্ঘদিন ধরে ইটাহার গ্রামপঞ্চায়েত থেকে শুরু করে ইটাহার পঞ্চায়েত সমিতি এমনকি ইটাহার বিডিওর কাছেও রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েও কোনও লাভ হয়নি।

আন্দোলনকারী গ্রামবাসী আফতাবউদ্দিন আহমেদ বলেন, দীর্ঘদিন থেকে রাস্তা সংস্কারের দাবি জানিয়েও কোনও লাভ না হওয়ায় এদিন বাধ্য হয়ে তিন গ্রামের বাসিন্দারা একজোট হয়ে আন্দোলনে নেমেছি।
ইটাহার ব্লকের জয়েন্ট বিডিও মহম্মদ জহিরুল ইসলাম বলেন, রাস্তাটি অনেক বড় তাই গ্রামপঞ্চায়েত অফিস থেকে ওই রাস্তা সংস্কারের কাজ সম্ভব নয়। আপাতত প্রাথমিকভাবে সংস্কার করে চলাচলের উপযোগী করে দেওয়া হবে। বর্ষা শেষ হলেই পঞ্চায়েত সমিতি থেকে রাস্তা নির্মাণের কাজ শুরু করা হবে।

Related News

Leave a Reply

Back to top button