রায়গঞ্জ

দুঃস্থ রোগীর প্রাণ বাঁচাতে চাঁদার কৌটো হাতে রায়গঞ্জের পথে নামল প্রতিবেশী যুবকরা

দুঃস্থ রোগীর প্রাণ বাঁচাতে চাঁদার কৌটো হাতে রায়গঞ্জের পথে নামল প্রতিবেশী যুবকরা

Bengal Live রায়গঞ্জঃ দুস্থ রোগীর অপারেশনের টাকা জোগাতে চাঁদা তোলার উদ্যোগ নিয়ে পথে নামল রায়গঞ্জের যুবকেরা। এলাকার যুবকদের এই মানবিক মুখ প্রাণ বাঁচাতে পারে সুভাষগঞ্জের টোটো চালক জয়দেব শীলের। এখন এমনই আশা এলাকার বাসিন্দাদের। প্রতিবেশীর খারাপ সময়ে পাশে দাঁড়ানোর জন্যই এমন উদ্যোগ বলে জানিয়েছেন স্থানীয় যুবকেরা।

জানা গেছে, পেশায় টোটো চালক রায়গঞ্জ ব্লকের সুভাষগঞ্জ এলাকার বাসিন্দা জয়দেব শীল বেশ কিছুদিন ধরে কান ও মাথার যন্ত্রণায় ভুগছেন। নিজের জমানো সমস্ত টাকা দিয়ে কোনও রকমে দক্ষিণ ভারতের হায়দ্রাবাদে চিকিৎসার জন্য গিয়েছিলেন। সেখানে চিকিৎসক তাঁকে পরীক্ষা করে দ্রুত অপরেশন করার পরামর্শ দেন। সেই অস্ত্রোপচারের জন্য কমপক্ষে সাড়ে তিন লক্ষ টাকা খরচ হবে বলে জানিয়েছেন জয়দেব বাবুর স্ত্রী শিল্পী শীল। এরপর স্বামীর চিকিৎসার খরচ জোগার করতে উদ্যোগী হন তিনি। যদিও তাতে আশাব্যঞ্জক কোনও ফল পাওয়া যায়নি। এরপরেই স্থানীয় যুবকদের কাছে বিষয়টি জানান শিল্পী দেবী।

শিল্পী দেবী বলেন, ছয় জনের সংসারে নুন আনতে পান্তা ফুরিয়ে যায়। সেখানে স্বামীর চিকিৎসার জন্য তিন লক্ষাধিক টাকার বন্দোবস্ত করা স্বপ্নের মতন। তার উপর শারীরিক অসুস্থতার কারণে কাজেও যোগ দিতে পারছেন না তিনি। বাধ্য হয়ে মেজো ছেলের মাধ্যমিক পরীক্ষার ফল বেরোনর পর তাঁকেই টোটো নিয়ে বেরোতে হচ্ছে। এমন পরিস্থিতিতে কোথাও কোনও সাহায্য না পেয়ে স্থানীয় যুবকদের কাছে গিয়ে জানিয়েছি এই সমস্যার কথা। এখন তাঁরাই অস্ত্রপচারের টাকা জোগারের জন্য পথে নেমেছে।

মানবিক যুবকদের মধ্যে অন্যতম বিজয় পাল বলেন, জয়দেব বাবুর এমন খবর শোনার পরেই প্রতিবেশী হিসেবে আমরা টাকা জোগার করার উদ্যোগ গ্রহণ করেছি। সকলের কাছেই যাচ্ছি। মানুষ সাধ্যমতন সাহায্যের হাতও বাড়িয়ে দিয়েছে। কিন্তু এখনও অস্ত্রোপচারের জন্য প্রয়োজনীয় অর্থ জোগার হয়নি। সুভাষগঞ্জ ছাড়াও রায়গঞ্জ শহরের সকল বাসিন্দার কাছে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন বিজয় পাল।

Related News

One Comment

  1. সাহায্য আমরা সকলে করবো, ফোন নম্বর দিন রুগীর বাড়ির কারো। অথবা বলুন সাহায্য কিভাবে পাঠাবো ??

Leave a Reply

Back to top button