টেক-নিউজ

TrueCaller-কে টক্কর দিতে Google আনছে Verified Calls

প্রযুক্তি ক্রমশই উন্নত হচ্ছে। সময়ের সাথে যেন পাল্লা দিয়েই এগোচ্ছে প্রযুক্তি। ফোনের ওপারে কে ? স্রেফ এই তথ্য জানাতেই Google নিয়ে আসছে নতুন ফিচার Verified Calls. যা অবশ্যই টক্কর দেবে ট্রুকলারকে।

Bengal Live টেক নিউজঃ স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে TrueCaller অ্যাপটি অত্যন্ত জনপ্রিয়। কারণ, ফোন নম্বর সেভড না থাকলেও এই অ্যাপ জানিয়ে দেয় অপর প্রান্তে সেই নম্বর থেকে কে ফোন করছেন বা সংশ্লিষ্ট ওই নম্বরটি কার। সেই ব্যক্তির নাম দেখে আপনি ঠিক করবেন, সেই ফোন কলটি আপনি রিসিভ করবেন কিনা। এবার সেই ট্রুকলারকেই টক্কর দিতে গুগল নিয়ে এল আরও অত্যাধুনিক একটি অ্যাপ।

দেশীয় সংস্থার হাত ধরে ভারতে ফিরবে পাবজি !

Verified Calls নামে অ্যানড্রয়েড ফোনের জন্য নতুন যে ফিচারটি নিয়ে এল google, তা সরাসরি টক্কর দেবে জনপ্রিয় অ্যাপ ট্রুকলার (TrueCaller)-কে। কী কাজ করবে এই Verified Calls ফিচার ? গুগল সার্চ ইঞ্জিনের এই অ্যাপ আপিনার কাছে আসা ফোনকলের নম্বর দেখেই জানিয়ে দেবে, ফোনের ওপারে কে রয়েছেন ? তিনি ঠিক কোথায় কী অবস্থায় আছেন ? কী উদ্দেশ্যে ফোন করা হয়েছে ইত্যাদি। এর ফলে ভুয়ো ফোন কল কমানো ও তার দ্বারা যে সমস্ত অপরাধমূলক কাজ হয়ে চলছে প্রতিনিয়ত তা আটকানো সম্ভব হবে বলে ধারণা করা হচ্ছে।

দুঃস্থ পড়ুয়াদের জন্য মায়ের নামে স্কলারশিপ চালু করলেন সোনু সুদ

কিছুদিনের মধ্যেই সমস্ত অ্যানড্রয়েড ফোনে গুগল ফোন আপডেটের মাধ্যমে যুক্ত হবে এই ফিচার। শুধু ভারতে নয়, ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশ, এমনকি মার্কিন যুক্তরাষ্ট্রেও এই ফিচারটি আসতে চলেছে। বর্তমান সময়ে অচেনা নম্বর সনাক্ত করবার জন্য সকলের নির্ভর ট্রুকলার অ্যাপ। কিন্তু গুগলের এই ফিচারটি আসার পর কে থাকবে জনপ্রিয়তার শীর্ষে — TrueCaller নাকি Verified Calls ? সেটাই এখন দেখার।

Related News

Leave a Reply

Back to top button