ভ্রমন

পর্যটকদের জন্য সুখবর, পূজার আগেই শুরু হচ্ছে ‘সবুজের পথে হাতছানি’

পর্যটকদের জন্য সুখবর, পুজোর আগেই ফের শুরু হতে চলেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার পর্যটন পরিষেবা ‘সবুজের পথে হাতছানি’।

 

Bengal Live ডেস্কঃ পুজোর আগেই ফের শুরু হতে চলেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার পর্যটন পরিষেবা ‘সবুজের পথে হাতছানি’। বুধবার সরকারি ভাবে এই প্রকল্পের ঘোষণা করা হয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার পক্ষ থেকে। সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে জানিয়েছেন, মহালয়ার দিন থেকে “সবুজের পথে হাতছানি” শুরু হতে চলেছে। অনলাইনে চলতি সপ্তাহ থেকেই বুকিং করতে পারবেন উৎসাহী পর্যটকেরা। জানা গেছে, কোচবিহার ও জলপাইগুড়ি ডিপো থেকে “সবুজের পথে হাতছানি” -এর জন্য নির্দিষ্ট বাস ছাড়বে।

প্রসঙ্গত, বিগত কয়েকদিন আগেই উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার নতুন বোর্ড গঠন করা হয়েছে৷ সংস্থার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন পার্থপ্রতিম রায়। নতুন কমিটির প্রথম বোর্ড মিটিং অনুষ্ঠিত হয় উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার পরিবহন ভবন কোচবিহারে । সেই মিটিং এ উপস্থিত ছিলেন করণদিঘির বিধায়ক তথা সংস্থার সহ সভাপতি গৌতম পাল, কুমারগঞ্জের বিধায়ক মহম্মদ তোরাক হোসেন, প্রাক্তন মন্ত্রী চাঁদ মহম্মদ, রাজীব হোসেন, অনন্ত দেব অধিকারী, জয়ন্ত অধিকারী সহ বোর্ড সদস্যরা।

Nbstc

 

জানা গেছে, বেশ কয়েকটি প্যাকেজ ট্যুরের ব্যবস্থা করা হয়েছে এই প্রকল্পে। সেখানে একদিনের ট্যুর যেমন রয়েছে, তেমন এক রাত দুই দিনের ট্যুরের বন্দবস্তও করা হয়েছে সংস্থার পক্ষ থেকে। লাটাগুড়ি, মূর্তি, ঝালং-বিন্দু,লাভা, রকি আইল্যান্ড, সুনতালে খোলা, চিলাপাতা, রিকিসুম, ডেলো, কালিম্পং, জয়ন্তী, ফুন্টশিলিং ইত্যাদি জায়গা নির্ধারিত করা হয়েছে। www.nbstconline.com ওয়েবসাইট থেকে পর্যটকরা ইচ্ছেমতন প্যাকেজ বুকিং করতে পারবেন বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। কোভিড বিধিনিষেধ মেনেই প্রতিটি ট্যুরের আয়োজন করা হচ্ছে বলেও জানানো হয়েছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার পক্ষ থেকে।

 

Related News

Leave a Reply

Back to top button