রাজ্য

পূজা মণ্ডপে প্রবেশ নিয়ে নির্দেশে রদবদল হাই কোর্টের, কতজনের মিলবে প্রবেশাধিকার ?

আগের থেকে নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করলেও মন্ডপে দর্শনার্থীদের প্রবেশে আগের রায় বহাল রাখলো হাইকোর্ট।

 

Bengal Live ডেস্কঃ মন্ডপে দর্শনার্থীদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা বজায় রাখল হাইকোর্ট। তবে ফোরাম অফ দুর্গোৎসবের আর্জির পরিপ্রেক্ষিতে কিছুটা নিষেধাজ্ঞা শিথিল করা হয়েছে এদিন।করোনা সংক্রমণ যেন ব্যাপক আকারে পূজার মধ্যে না ছড়িয়ে পড়ে, সেই বিষয়টি মাথায় রেখে মন্ডপে দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে কলকাতা হাইকোর্ট। মন্ডপের সামনে নো এন্ট্রি বোর্ড লাগানোর নির্দেশ দেওয়া হয়৷ পাশাপাশি ছোট ও বড় পূজা মন্ডপের যাথাক্রমে ৫ ফুট ও ১০ ফুট দূরত্বে ব্যারিকেড লাগানোর নির্দেশ দেয় হাইকোর্ট।

এই নির্দেশের পরেই ফোরাম অফ দুর্গোৎসব রায় পুনর্বিবেচনা করার আর্জি জানায়। সেই আর্জির পরিপ্রেক্ষিতে হাইকোর্ট নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করলেও দর্শনার্থীদের মন্ডপে প্রবেশের ক্ষেত্রে আগের নির্দেশই বহাল রাখে৷

প্রতিটি পূজা মন্ডপই নো এন্ট্রি জোন ! রায় হাইকোর্টের

করোনা সতর্কতা মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে মন্ডপের সামনে ঢাকিদের থাকার ক্ষেত্রে অনুমতি এদিন দিয়েছে হাইকোর্ট। পাশাপাশি বড় মন্ডপে উদ্যোক্তাদের প্রবেশের ক্ষেত্রে ৬০ জনের তালিকা তৈরি করা যাবে, তবে একসঙ্গে ৪৫ জনের বেশি প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে হাইকোর্ট। একই রকম ভাবে ছোট মন্ডপে উদ্যোক্তাদের প্রবেশের জন্য ১৫ জনের তালিকা তৈরি করা যাবে। তবে ১০ জনের অধিক একসঙ্গে মন্ডপে প্রবেশ করতে পারবে না বলে জানিয়েছে হাইকোর্ট। এই তালিকা প্রতিদিন পরিবর্তন করা যাবে বলেও এদিন জানিয়েছে হাইকোর্ট। তবে সিঁদুর খেলা ও অঞ্জলির ক্ষেত্রে নিষেধাজ্ঞা এখনও জারি রেখেছে হাইকোর্ট।

Related News

Back to top button