রাজ্য

সুর ও ছন্দের জাদুতে আক্রান্তদের মানসিক স্বস্তি প্রদানের চেষ্টা একদল তরুণ-তরুণীর

করোনা আক্রান্ত পরিবারের পাশে শিল্পীরা, গিটারের সুরে ধরলেন গান “উই স্যাল ওভারকাম”।

 

Bengal Live কোচবিহারঃ কোভিড আক্রান্তদের মানসিক ভাবে সুস্থ রাখার লড়াইয়ে সামিল শিল্পীরা। করোনা আক্রান্ত পরিবারগুলির দুশ্চিন্তা লাঘব করতে অভিনব উদ্যোগ মাথাভাঙ্গার প্রদীপ্ত, পিউলি, সৌভিক, দেবজানিদের। প্রশাসনের কাছ থেকে করোনা আক্রান্তদের তালিকা সংগ্রহ করে শহর জুড়ে রোগী ও তাঁদের পরিবারকে মানসিক প্রশান্তি দিতে অঙ্গীকারবদ্ধ ওঁরা।

গত ২৪ ঘন্টায় কোচবিহার জেলাতে করোনা আক্রান্তের সংখ্যা ২৮৩ জন। এরমধ্যে মাথাভাঙ্গা শহরেই আক্রান্ত রোগীর সংখ্যা চল্লিশের কিছু বেশি। একদিকে শহর জুড়ে ক্রমশই ঊর্ধ্বমুখী সংক্রমণের লেখচিত্র। অন্যদিকে সংক্রমণ ও গৃহবন্দী জীবনের জন্য মানসিক ভাবে ভেঙে পড়ছেন অনেকে। এমতাবস্থায় করোনা আক্রান্ত পরিবার গুলির মুখে হাসি ফোটাতে গিটারের সুর আর গানের ছন্দকেই বেছে নিলেন মাথাভাঙ্গার প্রদীপ্ত, পিউলি, সৌভিক, দেবজানিরা।

জানা গেছে, একটি টিমও তৈরি করেছেন শহরের তরুণ-তরুণীরা। প্রশাসনের কাছ থেকে শহরের করোনা আক্রান্তদের তালিকা সংগ্রহ করে রোগীর বাড়ির সামনে সুর ও ছন্দের জাদুতে আক্রান্তদের মানসিক স্বস্তি প্রদানের চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁরা। পাশাপাশি করোনা আক্রান্ত পরিবারগুলির প্রয়োজনীয় সামগ্রীও পৌঁছে দিচ্ছেন এই অগ্রদূতেরা।

এই উদ্যোগ প্রসঙ্গে টিমের সদস্য প্রদীপ্ত দাম বলেন, “এইসময় আক্রান্ত পরিবার গুলির মন খারাপ। অনেকেই দূরত্ব বাড়িয়েছেন সংক্রমণের আতঙ্কে। তাই তাঁদের প্রয়োজনীয় সামগ্রী বাজার থেকে বাড়িতে পৌঁছে দেওয়ার সাথে গিটার হাতে গান গাইছি। যেন সকলের মন ভালো থাকে, এই চেষ্টাই করছি আমরা।”

Related News

Leave a Reply

Back to top button