রাজ্য

২৭ দফা দাবিতে বামেদের বিক্ষোভ রায়গঞ্জ ও শিলিগুড়িতে

Join our WhatsApp group

রাজ্যের পাশাপাশি রায়গঞ্জ ও শিলগুড়িতেও পথে নেমে বিক্ষোভ আন্দোলনে সামিল বামেরা। ২৭ দফা দাবিতে বিক্ষোভ সিপিএম সহ অন্যান্য বাম দলগুলির।

Bengal Live রায়গঞ্জ ও শিলিগুড়িঃ ২৭ দফা দাবিতে রাজ্যজুড়ে বামেদের বিক্ষোভ। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও কেন্দ্র ও রাজ্যের বিরোধীতা করে পথে নামে বামফ্রন্টের বিভিন্ন সংগঠন৷ মঙ্গলবার রায়গঞ্জের উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার ডিপোর সামনে সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্ষোভ দেখান সিপিএম সহ অন্যান্য বাম দলগুলি। একইসাথে এদিন শিলিগুড়িতেই পথে নেমে বিক্ষোভ দেখানো হয় বামেদের পক্ষ থেকে।

ADVERTISEMENT

সিপিএমের দার্জিলিং জেলা সম্পাদক জীবেশ সরকার বলেন, লকডাউনে ক্ষতিগ্রস্ত মানুষের খাদ্য, অর্থ,স্বাস্থ্য, সুনিশ্চিত করার পাশাপাশি আমফানকে জাতীয় বিপর্যয় ঘোষণা করার দাবি জানানো হয় এদিন। এছাড়াও আয়করের আওতায় না পড়া সাধারণ মানুষদের সাড়ে সাত হাজার করে আর্থিক সাহায্য ও ছয় মাসের জন্য দশ কেজি করে খাদ্যশস্য প্রদান করার দাবি জানানো হয় আন্দোলনের মধ্য দিয়ে।

এদিকে উত্তর দিনাজপুর জেলা সিপএম সম্পাদক অপূর্ব পাল বলেন, ৮ ঘন্টার বদলে শ্রমিকদের ১২ ঘন্টা করে কাজ করানোর জন্য চেষ্টা চালাচ্ছে কেন্দ্রীয় সরকার। লকডাউনের মধ্যে দেশে ১৪ কোটি মানুষ নতুন করে বেকার হয়েছে। সরকার বলছে ভিনরাজ্য থেকে ফেরৎ শ্রমিকদের কাজ দেওয়া হবে, কিন্তু আদতে কাউকেই কাজ দেওয়া হচ্ছে না। জব কার্ড না থাকার কারণ দেখিয়ে ওঁদের কাজ দেওয়া হচ্ছে না। এমনই ২৭দফা দাবি নিয়ে এদিন আমরা রাজ্য জুড়ে আন্দোলনে নেমেছে। আমাদের দাবি না মানা হলে আগামীতে বৃহত্তর আন্দোলনে সামিল হবে সকল বামপন্থী দলগুলি।

Tags

Related News

Leave a Reply

Back to top button
Close