রাজ্য

ভুয়ো পরিচয় দিয়ে প্রায় কোটি টাকা প্রতারণার অভিযোগ,গোয়েন্দাদের জালে ২ উত্তরবঙ্গে

এবার উত্তরবঙ্গ। ভুয়ো পরিচয় দিয়ে ব্যবসায়ীকে প্রতারণার অভিযোগ উঠল একজনের বিরুদ্ধে। গোয়ান্দাদের জালে ধৃত দুই।

 

 

Bengal Live শিলিগুড়িঃ ভুয়ো পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে শিলিগুড়িতে গোয়েন্দা পুলিশের জালে গ্রেপ্তার দুই। কিশানগঞ্জ জেলা আদালতের অ্যাডিশনাল সেশন জজ এবং অকশন অফিসার হিসেবে পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগের ভিত্তিতে দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্ত সমীর কুমার দুবে নিজেকে কিশানগঞ্জ আদালতের অ্যাডিশনাল সেশন জজ হিসেবে পরিচয় দেওয়ার পাশাপাশি সে নিজেকে অকশন অফিসার হিসেবেও পরিচয় দেয় বলে অভিযোগ। এই পরিচয় দিয়েই দুই ব্যবসায়ী থেকে প্রায় এক কোটি টাকা নেওয়ার অভিযোগ উঠেছে ওই দুইয়ের বিরুদ্ধে।

জানা গেছে, শিলিগুড়ির ৩ ব্যবসায়ীর কাছ থেকে পুলিশের বাজেয়াপ্ত করা গাড়ি অকশনের বরাত পাইয়ে দেওয়ার নাম করে প্রায় ৯১ লাখ টাকা প্রতারণার অভিযোগ উঠেছে ধৃতের বিরুদ্ধে। শিলিগুড়ির দুই ব্যবসায়ীর কাছ থেকে দফায় দফায় ৪৫ লাখ এবং ৪১ লাখ টাকা নেওয়ার পাশাপাশি অন্য এক ব্যবসায়ী থেকে ৫ লাখ টাকা নিয়েছিল ওই ব্যক্তি বলে পুলিশ সূত্রে খবর। ফায়েক আলম নামে ধৃতের সহযোগীকেও গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২০১৯ সাল থেকে কিশানগঞ্জে আরও পাঁচটি প্রতারণার মামলা রয়েছে ধৃতের বিরুদ্ধে। কিছুদিন আগেই কলকাতার ভুয়ো আই এ এস দেবাঞ্জন দেবের পুলিশের জালে ধরা পড়ার পর ফের উত্তরবঙ্গেও তারই ছায়া। এসিপি ডিডি রাজেন ছেত্রী এই বিষয়ে জানিয়েছেন গোয়েন্দা বিভাগ তদন্ত শুরু করেছে। ভুয়ো পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করে কিশানগঞ্জ কোর্টে তোলা হয়েছে এবং ট্রানজিট রিমান্ডে নেওয়া হয়েছে।

Related News

Leave a Reply

Back to top button