রাজ্য

শহরকে প্লাস্টিক মুক্ত করতে অভিযান পৌর কর্পোরেশনের

শিলিগুড়িকে প্লাস্টিক মুক্ত শহর গড়ার লক্ষ্যে উদ্যোগী শিলিগুড়ি পৌর কর্পোরেশন। অভিযান চালিয়ে বহু দোকান থেকে প্লাস্টিক ব্যাগ উদ্ধারের পাশাপাশি ব্যবসায়ীদের সচেতন করলেন কর্পোরেশনের আধিকারিকরা।

Bengal Live শিলিগুড়িঃ শিলিগুড়ি শহরকে প্লাস্টিক মুক্ত করতে পথে নামলেন শিলিগুড়ি পৌর কর্পোরেশন এর আধিকারিকেরা। বুধবার সকালে শিলিগুড়ি ডিআই ফান্ড মার্কেট এর মাছ, সবজি ও ফল বাজারে অভিযান চালিয়ে বহু দোকান থেকে উদ্ধার করা হয় প্লাস্টিক ক্যারি ব্যাগ। এর আগেও শহরে প্লাস্টিকের ব্যবহার কমাতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছিল শিলিগুড়ি পৌর কর্পোরেশন।

আজও রায়গঞ্জের দাস বাড়িতে গ্রামোফোন চলে, রেকর্ড বাজে

তবে করোনা আবহে তা বারবার বাধাপ্রাপ্ত হয়েছে। এদিন এই অভিযানে উপস্থিত ছিলেন শিলিগুড়ি প্রশাসক বোর্ডের চেয়ারম্যান গৌতম দেব এবং শাসক দলের অন্যতম সদস্য রঞ্জন সরকার। জানা গিয়েছে, এদিনের অভিযানে যাদের কাছে প্লাস্টিক ব্যাগ পাওয়া গিয়েছে তাদেরকে সতর্ক করার পাশাপাশি সকল ব্যবসায়ীর কাছে প্লাস্টিক ব্যাগ ব্যবহার না করার জন্য অনুরোধ করা হয়েছে। তবে ভবিষ্যতে তারা সচেতন না হলে সেক্ষেত্রে কড়া পদক্ষেপ নেবে প্রশাসন।

বাবার অত্যাচারের ভয়ে আত্মঘাতী হল এক স্কুলছাত্রী

এবিষয়ে শিলিগুড়ি প্রশাসক বোর্ডের চেয়ারম্যান গৌতম দেব জানান, শহরকে প্লাস্টিক মুক্ত করা আমাদের মূল উদ্দেশ্য। আর এর অঙ্গ হিসাবেই আজ বিধান মার্কেটে অভিযান চালানো হয়েছে। যাদের কাছে প্লাস্টিক ক্যারি ব্যাগ পাওয়া গিয়েছে তাদেরকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে যাতে তারা আর কোন সময় প্লাস্টিক ব্যবহার না করে । এবং সমস্ত ব্যবসায়ীর কাছে অনুরোধ করা হয়েছে তারা যাতে প্লাস্টিক ব্যবহার না করে। এই মুহূর্তে মানুষকে সচেতন করাই মূল উদ্দেশ্য তবে যদি মানুষ সচেতন না হয় তাহলে বাধ্য হয়ে প্রশাসনকে কড়া পদক্ষেপ নিতে হবে।

Related News

Leave a Reply

Back to top button