রাজ্য

জহুরা কালী মন্দির সৌন্দর্যায়নের উদ্যোগ প্রশাসনের

Join our WhatsApp group

শতাব্দী প্রাচীন জহুরা কালী মন্দির। মালদার এই বিখ্যাত মন্দিরের চারপাশের বেহাল দশা নিয়ে অভিযোগ উঠছিল।

ADVERTISEMENT

Bengal Live মালদাঃ শতাব্দী প্রাচীন জহুরা কালী মন্দির সংলগ্ন এলাকায় সৌন্দর্যায়নের উদ্যোগ নিল ইংরেজবাজার ব্লক প্রশাসন।
মঙ্গলবার নারকেল ফাটিয়ে এই কাজের আনুষ্ঠানিক সূচনা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইংরেজ বাজার কেন্দ্রের বিধায়ক নীহার রঞ্জন ঘোষ, ইংরেজবাজার ব্লকের বিডিও সৌগত চৌধুরী, ইংরেজবাজার পঞ্চায়েত সমিতির সভাপতি লিপিকা বর্মন ঘোষ, মালদা জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ প্রতিভা সিংহ, যদুপুর-২ নং গ্রাম পঞ্চায়েতের প্রধান সাজ্জাদ আলী সহ অন্যান্য অতিথিরা।

সরকার অনুমতি না দেওয়ায় ২রা অক্টোবর শিলিগুড়িতে বসছে না জাতির জনকের মূর্তি

মালদা শহর থেকে প্রায় ৬ কিলোমিটার দূরে যদুপুর-২ নং গ্রাম পঞ্চায়েতের এলাকায় অবস্থিত প্রাচীন জহুরা কালী মন্দির। দেবীর মন্দিরের নামেই জায়গার নাম হয়েছে জহুরাতলা। মালদা জেলা ছাড়াও বিভিন্ন জেলা এবং ভিন রাজ্য থেকেও বহু ভক্ত পুজো দিতে ছুটে আসেন এই জহুরা কালী মন্দিরে। কিন্তু অল্প বৃষ্টিতেই মন্দির সংলগ্ন এলাকায় জল জমে যায়। বহুদিন থেকেই এই অভিযোগ তুলে সমস্যা সমাধানের দাবি জানাচ্ছিল মন্দির কমিটি। পাশাপাশি মন্দির সংলগ্ন এলাকায় সৌন্দর্যায়নের দাবি তোলা হয়েছিল।

পর্যটকদের জন্য দুয়ার খুলছে সিকিম পর্যটন দপ্তর

মঙ্গলবার জাতীয় কর্ম সুনিশ্চয়তা প্রকল্প (MGNREGS)-এর মাধ্যমে প্রায় ২৬ লক্ষ টাকা বরাদ্দে সৌন্দর্যায়নের কাজের আনুষ্ঠানিক সূচনা করা হয়। ইংরেজবাজার ব্লকের বিডিও সৌগত চৌধুরী জানান, মন্দির সংলগ্ন এলাকায় যেখানে জল জমে যেত সেখানে মাটি দিয়ে উঁচু করা হবে। এরপর গোটা মন্দির এলাকায় পেপার ব্লক বসানো হবে। পাশাপাশি সৌন্দর্যায়ন করা হবে মন্দির সংলগ্ন এলাকায়। সমস্ত কাজের জন্য বরাদ্দ করা হয়েছে ২৬ লক্ষ টাকা। দূরদূরান্ত থেকে বহু ভক্ত মায়ের মন্দিরে পূজা দিতে আসেন। এই প্রাচীন মন্দির সংলগ্ন এলাকা এবার সাজিয়ে তোলার উদ্যোগ নেওয়ায় খুশি সকলে।

অ্যাডভেঞ্চার ও পর্বতারোহণের সহজ পাঠ,লিখেছেন বিশাল বিশ্বাস

Related News

Leave a Reply

Back to top button