রাজ্য

অবশেষে খুলে গেল শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্ক

করোনার জেরে মার্চ মাস থেকে বন্ধ করে দেওয়া হয়েছিল শিলিগুড়ি বেঙ্গল সাফারি পার্ক। দীর্ঘ প্রায় ছয় মাস পর এদিন থেকে পর্যটকদের জন্য খুলে দেওয়া হলো পার্কের দরজা। লাগু করা হয়েছে একাধিক বিধিনিষেধ।

বিদ্যালয়ের শৌচালয় থেকে উদ্ধার বিশালাকার কিং কোবরা

Bengal Live শিলিগুড়িঃ লকডাউনের বন্দীদশা কাটিয়ে দীর্ঘ ৬ মাস পর খুললো বেঙ্গল সাফারি পার্ক। ১৪ মার্চ করোনার কারণে বন্ধ করে দেওয়া হয়েছিল বেঙ্গল সাফারি পার্ক। আজ অর্থাৎ ২ অক্টোবর বন্দীদশা কাটিয়ে সকলের জন্য খুলে দেওয়া হল বেঙ্গল সাফারি পার্ক (Bengal Safari Park)-এর দরজা। কিন্তু সকলেই কি প্রবেশ করতে পারবেন পার্কে? নাকি রয়েছে কোনও বিধিনিষেধ ? পার্কে প্রবেশ করতে গেলে কী কী নিয়ম মেনে চলতে হবে?

আসুন এক নজরে দেখে নেওয়া যাকঃ

  • লোকসমাগম এড়াতে সমস্ত টিকিট কাউন্টার বন্ধ রাখা হয়েছে। পার্কে আসতে হলে আপনাকে অনলাইনে টিকিট বুক করে আসতে হবে।
  • সাফারির জন্য ২৪ আসনের ১০ টি বাস চালানো হবে। যাতে সর্বমোট ১২ জন যাত্রী সফর করতে পারবেন।হাতি সাফারি বন্ধ রাখা হয়েছে।
  • ক্যান্টিনে সর্বমোট ৩০ জন লোক খেতে পারবেন।
  • পুরো পার্কে একটি স্যানিটাইজেশন ট্যানেল থাকবে। প্রথম ট্যালেনটি থাকবে পার্কের প্রবেশ পথে। সমস্ত পর্যটকদের সেই ট্যানেলে নিজেকে
  • স্যানিটাইজ করে পার্কে প্রবেশ করতে হবে।

তবে পুজোর আগে বেঙ্গল সাফারি পার্ক খোলায় পর্যটকদের মধ্যে আনন্দের পরিবেশ তৈরি হয়েছে। ইতিমধ্যেই পার্কে তিনটি রয়েল বেঙ্গল টাইগার বেঙ্গল সাফারি পার্কে এসেছে।

নিজের যত্ন নিন: সন্তানকে বড় হতে দিন।

দীর্ঘ লকডাউনের পর পার্ক খোলায় লাভের আশা দেখছেন পার্ক কর্তৃপক্ষ। পার্ক কর্তৃপক্ষ জানায়, আগে পর্যটকদের সংখ্যা নিয়ন্ত্রণ করা হতো না। কিন্তু এখন করোনা আবহে সমস্ত দিকে নজর রেখে এবং খুব বেশি যেন মানুষের সমাগম না হয় তার জন্য একদিনে তিন হাজার মানুষকে পার্কে প্রবেশ করার অনুমতি দেওয়া হবে।পার্ক ম্যানেজার বাদল দেবনাথ জানান, সামাজিক দূরত্ব, স্যানিটাইজার, মাক্স বিভিন্ন জিনিস নজরে রেখেই পার্ক খোলা হয়েছে। পুজোর আগে পার্ক খোলায় দর্শক এবং পার্ক কর্তৃপক্ষ উভয় পক্ষই বেশ খুশি।

Related News

Leave a Reply

Back to top button