রাজ্য

চোখের জটিল রোগে আক্রান্ত বাইক অ্যাম্বুলেন্স দাদা করিমুল, সাহায্যের আর্জি

চোখের জটিল রোগে আক্রান্ত বাইক অ্যাম্বুলেন্স দাদা করিমুল, সাহায্যের আর্জি

Bengal Live রায়গঞ্জঃ চোখের জটিল রোগে আক্রান্ত হয়েছেন বাইক অ্যাম্বুলেন্স দাদা পদ্মশ্রী করিমূল হক। টাকার অভাবে চিকিৎসা না করাতে পেরে কার্যত অন্ধ হতে বসেছেন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর চোখের চিকিৎসার জন্য প্রয়োজন প্রতি মাসে একটি করে ইঞ্জেকশন। যার বাজার মূল্য ২০ হাজার টাকা। তবে এতো পরিমাণ টাকা করিমূল বাবুর কাছে না থাকায় অর্থাভাবে কার্যত বিনা চিকিৎসায় পড়ে রয়েছেন বাইক অ্যাম্বুলেন্স দাদা।

অ্যাম্বুলেন্সের অভাবে একদিন মাকে হারিয়েছিলেন করিমুল। অসুস্থ অবস্থায় পড়ে থেকে বাড়িতেই মৃত্যু হয়েছিল মা জাফরান নেসার। ব্যাস, সেই থেকেই শুরু। করিমুলের প্রতিজ্ঞা নিজেই অ্যাম্বুলেন্স পরিষেবা দেবেন। কিন্তু অ্যাম্বুলেন্সের অভাবে কাউকে মৃত্যুর মুখে ঢলে পড়তে দেবেন না। বিনে পয়সায় ২৪ ঘন্টা বাইক অ্যাম্বুল্যান্স সার্ভিস দিয়েছেন জলপাইগুড়ির ক্রান্তির চা বাগানের কর্মী করিমুল হক। কখনও জেলা হাসপাতাল আবার কখনও প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে পৌঁছে দিয়েছেন কয়েক হাজার মানুষকে।

আরও পড়ুনঃ আগ্নেয়াস্ত্র সহ এক দুষ্কৃতী গ্রেপ্তার রায়গঞ্জে

করিমূল হকের সমাজসেবাকে স্বীকৃতি দিয়ে ২০১৭ সালে কেন্দ্রীয় সরকার তাঁকে পদ্মশ্রী সম্মানে সন্মানিত করে।

জানা গেছে, প্রায় দুই তিন মাস থেকে চোখের জটিল রোগে ভুগছেন করিমূল হক। ডান চোকে চিকিৎসা করালেও বাম চোখের চিকিৎসার জন্য হায়দ্রাবাদে যেতে হবে তাঁকে। কিন্তু অর্থাভাবে জর্জরিত করিমূল বাবুর সেই সামর্থ্য না থাকায় বাড়িতেই রয়েছেন তিনি। বাম চোখে আপাতত কিছুই দেখতে পারছেন না তিনি। ফলে সাধারণ মানুষের সাহায্যের অপেক্ষাতেই রয়েছেন পদ্মশ্রী করিমূল হক।

সাহায্যের জন্য দেওয়া রইল করিমূল হকের ব্যাঙ্কের বিস্তারিত তথ্যঃ

NAME: KARIMUL HAK
BRANCH BOULBARI.
ACCOUNT NO: 32598217925
IFSC: SBIN0009700
STATE BANK OF INDIA

Related News

Leave a Reply

Back to top button