রাজ্য

পাহাড়ের রাজনীতিতে নয়া মোড়, GJM থেকে ইস্তফা বিনয় তামাঙের

রাজনীতি থেকে তাঁকে সরিয়ে দেওয়ার চক্রান্ত চলছে। গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতির পদ থেকে ইস্তফা দিয়ে সাংবাদিকদের সামনে বিস্ফোরক অভিযোগ বিনয় তামাঙের।

 

Bengal Live দার্জিলিঙঃ পাহাড়ের রাজনীতিতে নতুন মোড়। গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন বিনয় তামাং।বৃহস্পতিবার মোর্চার সাধারণ সম্পাদক অনিত থাপার কাছে ইস্তফা পত্র জমা দিয়েছেন তিনি। জানা গেছে, বিধানসভা নির্বাচনে খারাপ ফলের দায় নিয়ে ইস্তফা দিলেন তিনি।

এই প্রসঙ্গে বিনয় তামাং বলেন, ২০১৭ সালের পর থেকে তার দল দু’ভাগে ভাগ হয়ে যায়। একটা বিমল গুরুঙের, আরেকটি তার। ২০১৯ সালের জানুয়ারি থেকেই রাজনীতি থেকে তাকে সরিয়ে দেওয়ার চক্রান্ত চলছে। এরপর ২০২১ সালের নির্বাচনে পাহাড়ের দুটি আসনে জয় লাভ করতে ব্যর্থ হয় তাঁর দল। এইসব কিছুকে নিয়েই পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এদিন সংবাদ মাধ্যমের সামনে দলের নেতাদের কাছে তার পদত্যাগপত্র গ্রহণ করার অনুরোধ জানিয়েছেন বিনয় তামাঙ। একইসাথে বিনয় তামাঙ এও বলেন যে, তিনি রাজনীতি ছাড়ছেন না। আগামী দিনে রাজনৈতিক পথ কোন দিকে মোড় নেবে, সেটা ভবিষ্যতে দেখা যাবে। এরপর যে যাত্রা শুরু হবে, তা পাহাড়ের মানুষের কল্যাণের কথা চিন্তা করেই হবে।

Related News

Leave a Reply

Back to top button