রাজ্য

মানুষকে CAA সম্পর্কে বোঝাতে কর্মীদের প্রশিক্ষণ দিচ্ছে বিজেপি

মানুষকে CAA সম্পর্কে বোঝাতে কর্মীদের প্রশিক্ষণ দিচ্ছে বিজেপি। শুক্রবার দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর ও মালদা জেলা নেতৃত্বকে প্রশিক্ষণ দিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। কর্মশালায় উপস্থিত ছিলেন অরবিন্দ কুমার মেনন, মুকুল রায়।

Bengal Live রায়গঞ্জঃ NRC, NPR ও CAA ইস্যুতে উত্তপ্ত রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি। রাজ্যের মুখ্যমন্ত্রী সহ বিরোধী সবদল গুলি এক সূরে এই আইনের প্রতিবাদে পথে নেমেছে। দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গের নানান এলাকায় এই আইনের বিরুদ্ধে রোজ সূর চড়া করছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে ৮ জানুয়ারি এই ইস্যুতে ধর্মঘট ডেকেছে ডান-বাম সমস্ত ট্রেড ইউনিয়নগুলি। এই পরিস্থিতিতে মানুষকে এই আইনে সম্পর্কে বোঝাতে একাধিক কর্মসূচি গ্রহণ করেছে বিজেপি। শুক্রবার সেই কর্মসূচির অঙ্গ হিসেবে দলীয় নেতৃত্বকে CAA সম্পর্কে বোঝাতে কর্মীদের জন্য প্রশিক্ষণ শিবিরের আয়োজন করল বিজেপি।

ইতিমধ্যেই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, রাজ্য জুড়ে বাসিন্দাদের বাড়িতে পৌঁছে নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে প্রচার করবে বিজেপি। ডোর ট্যু ডোর ক্যাম্পেইনে এই আইন সম্পর্কে মানুষকে সচেতন করার পাশাপাশি লিফলেট বিলিও করবেন তাঁরা। পাশাপাশি মিটিং,মিছিলও হবে রাজ্য জুড়ে।

প্রচার কর্মসূচির আগে দলীয় নেতৃত্বকে প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু করেছে বিজেপি। শুক্রবার মালদা টাউন হলে দক্ষিণ দিনাজপুর, মালদা ও উত্তর দিনাজপুর জেলা নেতৃত্বকে নিয়ে কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় উপস্থিত ছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতা অরবিন্দ কুমার মেনন, মুকুল রায় সহ অন্যান্যরা।

কর্মশালার শেষে রায়গঞ্জের মন্ডল সভাপতি অভিজিৎ জোশী বলেন, নাগরিকত্ব সংশোধনী আইন যে কাউকে দেশ থেকে তাড়ানো নয় সেই বিষয়টিই আমরা মানুষকে বোঝাবো। এই আইন নিয়ে বিরোধীরা মানুষকে ভুল বোঝাচ্ছে। ফলে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে মানুষের মধ্যে। এদিনের কর্মশালাতেও আমাদের কেন্দ্রীয় নেতৃত্ব সেই বিষয় গুলিই জানিয়েছেন।

জানা গেছে, এদিন প্রায় সাড়ে তিন ঘন্টা ধরে এই কর্মশালা চলে মালদায়। উত্তর দিনাজপুর জেলার ৩৭ জন, দক্ষিণ দিনাজপুর জেলার ২১ জন ও মালদা জেলার ৪৭ জন মন্ডল সভাপতি ছাড়াও এই কর্মশালায় তিন জেলার বিজেপির নেতৃত্বও উপস্থিত ছিলেন।

বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী বলেন, বিরোধীরা লাগাতার এই আইন সম্পর্কে ভূল বুঝিয়ে মানুষকে বিভ্রান্ত করছে। এদিন এই কর্মশালার মাধ্যমে এই আইনের খুটিনাটি সম্পর্কে দলীয় নেতৃত্বকে সচেতন করা হয়েছে। বাড়ি বাড়ি প্রচারে মানুষের কাছে আসল তথ্য জানানোর জন্য আগেভাগেই এই কর্মশালার আয়োজন করা হয়েছে। এছাড়াও এই আইনের সমর্থনে নানান কর্মসূচির রূপরেখা নিয়ে আলোচনা হয়েছে কেন্দ্রীয় নেতৃত্বের সাথে।

Related News

Back to top button